• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঠাকুরগাঁওয়ে ফুটপাত দখল মুক্ত অভিযানে ৫ দোকানদারকে জরিমানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১১ পিএম
ঠাকুরগাঁওয়ে ফুটপাত দখল মুক্ত অভিযানে
৫ দোকানদারকে জরিমানা

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলা পৌরশহরের ফুটপাত দখল মুক্ত করতে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করেন। এ অভিযানে পৌর শহরের সিনেমা হল এলাকা থেকে পশ্চিম চৌরাস্তা সোনালী ব্যাংক পর্যন্ত প্রধান সড়কের দুই ধারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিক্রির জন্য অবৈধ ভাবে গ্যাস সিলিন্ডার রাখার দায়ে ৫ দোকানদারকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। 

এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহরিয়ার নজির। এ সময় সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রিফাত এবং পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা ইকরামুল হক ও থানা পুলিশ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহরিয়ার নজির জানান, পৌর শহরের প্রধান সড়কের দুই ধারের ফুটপাত অবৈধভাবে দখল করে দোকানের মালামাল রেখে ব্যবসা করছেন কিছু অসাধু ব্যবসায়ী। এতে চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছিল সাধারণ পথচারীদের। দোকানের ভেতরে পর্যান্ত জায়গা থাকার পরেও ওই সব অসাধু ব্যবসায়ীরা ফুটপাত দখল করে নেয়। 

ফুটপাতে অবৈধ ভাবে রাখা মালামাল ও স্থাপনা সরিয়ে নিতে পৌরসভার পক্ষ থেকে দখলদারদের উদ্দেশ্যে কয়েকবার নোটিশ ও মাইকিং করা হয়েছে। এতেও দখলদাররা ফুটপাত ছেড়ে না দেয়ায় ফুটপাত দখল মুক্ত করার জন্য উপজেলা প্রশাসনের সহযোগিতা চায় পৌর কর্তৃপক্ষ। প্রেক্ষিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও গত সোমবার দিনভর শহরে মাইকিং করা হয়। 

এতেও কাজ না হওয়ায় অভিযান পরিচালনা করে প্রশাসন। অভিযানের সময় অবৈধভাবে ফুটপাতে রাখা বিভিন্ন দোকানের মালামাল সরিয়ে দেয়া হয় এবং স্থাপনা সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়। এ সময় বিক্রির জন্য অবৈধ ভাবে গ্যাস সিলিন্ডার রাখার দায়ে ৫ দোকানদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image