• ঢাকা
  • রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিলে সর্বশক্তি দিয়ে লড়ব: নেতানিয়াহু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৩৩ এএম
যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিলে সর্বশক্তি দিয়ে লড়ব
ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক : ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু প্রতিশ্রুতি দিয়েছেন তার দেশের সেনাবাহিনীর ওপর যে কোন নিষেধাজ্ঞা প্রত্যাখ্যান করবেন। যুক্তরাষ্ট্র ইসরাইলের সেনাবাহিনীর ওপর নিষেধাজ্ঞা আরোপ করার কথা ভাবছে-এমন খবর প্রকাশ হওয়ার পর এ ঘোষণা দেন তিনি।

রোববার ( ২১ এপ্রিল)‘এমনটা হলে আমি আমার সর্বশক্তি দিয়ে এর বিরুদ্ধে লড়াই করব  বলেন, নেতানিয়াহু।’  

গত সপ্তাহে পশ্চিম তীরে ফিলিস্তিনিদের বিরুদ্ধে মানবাধিকার লংঘনের অভিযোগে ইসরাইলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) জন্য মার্কিন সামরিক সহায়তা কমানো হতে পারে বলে এক প্রতিবেদন প্রকাশিত হয়। এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেন, ‘আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। সামনের দিনগুলোতে তা বাস্তবায়ন হবে বলে আপনি আশা করতে পারেন।’

এর আগে, অ্যাক্সিওস নিউজ সাইটের বরাত দিয়ে সংবাদমাধ্যম বিবিসি জানায়, অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনিদের বিরুদ্ধে মানবাধিকার লংঘনের অভিযোগে ইসরাইলের ‘নেতজাহ ইহুদা’ ব্যাটালিয়নের ওপর নিষেধাজ্ঞা আরোপ করার কথা ভাবছে যুক্তরাষ্ট্র। নিষেধাজ্ঞা হিসেবে এ ইউনিটে সামরিক সহায়তা কমানো হবে বলে প্রতিবেদনে বলা হয়।

ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট ‘নেতজা ইহুদার’ বিরুদ্ধে কোন নিষেধাজ্ঞা না দেয়ার জন্য যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, বিশ্ব যুক্তরাষ্ট্র এবং ইসরাইলের মধ্যে আগের চেয়ে বন্ধুত্ব আরও ঘনিষ্ঠ হয়েছে -- এমনটাই প্রত্যক্ষ করছে। তবে এ ধরনের পদক্ষেপ বন্ধুত্ব টিকিয়ে রাখার সঠিক পথ নয় বলেও মন্তব্য করেন তিনি।
 
ইসরাইলের সামরিক বাহিনী বলেছে ‘নেজাহ ইহুদা’ আন্তর্জাতিক আইন মেনে কাজ করছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image