• ঢাকা
  • শনিবার, ২৯ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

তৃণমূল পর্যায়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪৫ এএম
তৃণমূল পর্যায়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম

নিউজ ডেস্ক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, মানবসম্পদ উন্নয়ন ব্যতীত কোন জাতি উন্নত হতে পারে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা প্রতিষ্ঠায় মানবসম্পদ উন্নয়ন অপরিহার্য। কিন্তু অপুষ্টি যেকোনো দেশের মানব সম্পদ উন্নয়নের প্রতিবন্ধকতা সৃষ্টি করে। সেজন্য পুষ্টি সচেতনতা তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে হবে।

তিনি ১০ মে (বুধবার) তেজগাঁওতে দৈনিক সমকাল পত্রিকার সভাকক্ষে রাইট টু গ্রো ও কিংডম অফ নেদারল্যান্ডসের সহযোগিতায় "শিশুর অপুষ্টি দূরীকরণে স্থানীয় সরকারের (ইউ.পি.) বাজেট যেমন চাই" শীর্ষক এক গোলটেবিল বৈঠকে এ কথা বলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, জনগণের সুস্বাস্থ্য নিশ্চিত করা ব্যতীত দেশের উন্নয়ন সম্ভব নয়। সে লক্ষ্যে সরকারি এবং বেসরকারি উদ্যোগে সবাইকে একসাথে পুষ্টি সচেতনতাকে সামাজিক আন্দোলনের মাধ্যমে তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে হবে।

তিনি আরো বলেন, স্থানীয় সরকার শক্তিশালী না হলে জাতির পিতার স্বপ্ন পূরণ হবে না। প্রান্তিক মানুষের ক্ষমতায়নের জন্য স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহকে আরো জোরদার ভূমিকা রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, পুষ্টি, সুস্বাস্থ্য, স্যানিটেশন ও সামাজিক সুরক্ষা বজায় রাখতে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো আরো কার্যকরী ভূমিকা রাখার সুযোগ রয়েছে।

এতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাশনাল নিউট্রিশন কাউন্সিলের মহাপরিচালক হাসান শাহরিয়ার কবির, দৈনিক সমকাল পত্রিকার উপদেষ্টা সম্পাদক আবু সাঈদ, নেদারল্যান্ড এম্বাসির সিনিয়র পলিসি এডভাইজার ওসমান হারুনী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল নিউট্রিশন এন্ড ফুড সিকিউরিটি বিভাগের অধ্যাপক নাজমা শাহীন, ম্যাক্স ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর মোহাম্মদ রিয়াজ, দ্য হাঙ্গার প্রজেক্টের কান্ট্রি ডিরেক্টর বদিউল আলম মজুমদার উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image