• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন মার্কিন সহকারী সচিব নোয়েস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪৯ এএম
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন
মার্কিন সহকারী সচিব নোয়েস

জাফর আলম, কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্রের সফররত জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন ব্যুরোর সহকারী সচিব জুলিয়েটা ভালস নোয়েস।

সোমবার (৫ ডিসেম্বর) সকালে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছায় নোয়েসের নেতৃত্বে যুক্তরাষ্ট্রের একটি প্রতিনিধি দল কে বহন করা গাড়ি বহর।এসময় নোয়েস, ক্যাম্প প্রশাসন সহ বিভিন্ন দেশীয়-আন্তর্জাতিক সংস্থার কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।পাশাপাশি তিনি রোহিঙ্গা প্রতিনিধিদের সাথে কথা বলেন।মতবিনিময়কালে নোয়েস জানান, রোহিঙ্গা সংকট সমাধানে তৎপরতা অব্যাহত রেখেছে যুক্তরাষ্ট্র।জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের অবস্থার উন্নতি এবং তাদের অধিকারের অগ্রগতির জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে মার্কিন অংশীদাররা।

পরে, বালুখালী ৮-ইস্ট ক্যাম্পের ওয়াচ টাউয়ারে রোহিঙ্গা ক্যাম্প পর্যবেক্ষণ শেষে ক্যাম্প এলাকা ত্যাগ করে প্রতিনিধিদল টি।পাঁচ দিনের সরকারি সফরে শনিবার (৩ ডিসেম্বর) বাংলাদেশে আসা জুলিয়েটা ভালস নয়েস মার্কিন সিনিয়র ফরেন সার্ভিসের একজন ক্যারিয়ার সদস্য। 

তিনি ২০২২ সালের ৩১ মার্চ জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন ব্যুরোর সহকারী সেক্রেটারি অব স্টেট হন।এর আগে, নয়েস ২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত ফরেন সার্ভিস ইনস্টিটিউটের ডেপুটি ডিরেক্টর ও ভারপ্রাপ্ত পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image