• ঢাকা
  • রবিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

হাতীবান্ধায় মুক্তিযোদ্ধার উপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:৫৭ পিএম
আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান
হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

লালমনিরহাট প্রতিনিধিঃ  লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের ওপর হামলা, মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড।বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড এর কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড এর সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল জব্বার। তিনি ভুক্তভোগী মুক্তিযোদ্ধার ওপর হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

লিখিত বক্তব্যে জানা যায়,  গত বছরের ১৮ ফেব্রুয়ারী ওই উপজেলার ভূমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসন সিন্দুর্না ইউনিয়নের এসএ ও বিআরএস রেকর্ডে থাকা খাস খতিয়ানের ১৫ শতাংশ জমি বন্দবস্ত প্রদান করে ওই মুক্তিযোদ্ধার হাতে জেলা প্রশাসক আবু জাফর কবুলিয়াত নামার দলিল তুলে দেন। পরবর্তীতে ওই জমিতে বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের জন্য প্রধানমন্ত্রীর দেয়া উপহার "বীর নিবাস" প্রকল্পের আওতায় ঘর নির্মাণের কাজ শুরু করেন উপজেলা প্রশাসন। এ সময় সেখানে টিনের চালা তুলে বসবাস শুরু করেন ওই মুক্তিযোদ্ধা।

এদিকে, ওই খাস জমির মালিক দাবিদার এ্যাড. আজিজুল ইসলাম দুলাল ও তার সহযোগীরা "বীর নিবাস" নির্মাণের কাজে বাঁধা প্রদান করে। এরপর থেকে বিভিন্ন সময় মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের ওপর হামলা ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেন এ্যাড. আজিজুল ইসলাম দুলাল।

স্থানীয় থানায় কয়েকবার লিখিত অভিযোগ দেয়া হলেও কোন কার্যকরী প্রতিকার না পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক।  
 
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, সিন্দুর্না ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, সিঙ্গিমারী ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মতিয়ার রহমান, মুক্তিযোদ্ধাকালীন প্লাটুন কমান্ডার আব্দুর রাজ্জাক বুলু, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ডা এর আহ্বায়ক রোকনুজ্জামান সোহেলসহ স্থানীয় মুক্তিযোদ্ধা ও সন্তানরা।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image