• ঢাকা
  • বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পদ্মা সেতুতে ট্রেন চলার আনন্দে খুশির জোয়ার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:১৫ এএম
বইছে খুশির জোয়ার
ট্রেন চলবে পদ্মা সেতুতে

নিউজ ডেস্ক : দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের  দীর্ঘ অপেক্ষার অবসান হতে চলছে। এ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ভাঙ্গার ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে ফরিদপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল ১০টায় খুলছে পদ্মা সেতুতে রেল সংযোগের দ্বার। 

ভাঙ্গার রেলওয়ে স্টেশন মাস্টার মো. শাহজাহান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-ভাঙ্গা রেল চলাচলের উদ্বোধনের পর শিগগিরই এ রেলপথ বাণিজ্যিকভাবে খুলে দেয়া হবে। তবে এখনও দিন চূড়ান্ত হয়নি। এ দফায় ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত প্রায় ৮২ কিলোমিটার রেলপথ চালু হচ্ছে। শুরুতে তিনটি স্টেশনে ট্রেন থামার ব্যবস্থা থাকছে। এগুলো হলো: মাওয়া, পদ্মা (জাজিরা) ও শিবচর। মুন্সিগঞ্জের নিমতলা স্টেশনটিও চালুর চেষ্টা চলছে।

বিগত ২০০৮ সালে দিনবদলের সনদ রূপকল্প ২০২১-এ দেশের যোগাযোগ খাতে অগ্রগতির যে নির্বাচনী প্রতিশ্রুতি দিয়ে দেশ শাসনের ভার নিয়েছিল ক্ষমতাসীন আওয়ামী লীগ, দেড় দশকের বহুমাত্রিক কর্মযজ্ঞে দেশের বাকি অঞ্চলের মতো সেসবের বাস্তব প্রতিফলন দেখা গেছে দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলেও। স্বপ্নের পদ্মা সেতুতে রেল যোগাযোগ সে অগ্রযাত্রায় আরও একধাপ অগ্রগতি বলে মনে করছেন স্থানীয় বাসিন্দারা।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে প্রাণচাঞ্চল্য। প্রধানমন্ত্রীর এ সমাবেশ থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নৌকার নির্বাচন যাত্রা শুরু হবে বলে মনে করছেন স্থানীয় নেতাকর্মীরা।

নবরূপে জেগে ওঠেছে ভাঙ্গা। মহাসড়ক কিংবা অলিগলি সবখানে ব্যানার, ফেস্টুন ও তোরণে তাকে স্বাগত জানিয়ে তুলে ধরা হয়েছে সরকারের উন্নয়নমূলক কাজের ফিরিস্তি, দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বদলে যাওয়ার চিত্র। আসছে জাতীয় নির্বাচন সামনে রেখে প্রাধান্য পাচ্ছে ভোটের বার্তাও। জনসভামঞ্চ সাজানো হয়েছে নৌকার আদলে। উচ্ছ্বসিত সাধারণ মানুষের কণ্ঠে উঠে এসেছে প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে অধীর অপেক্ষার কথা।

স্থানীয়রা বলেন, ভাঙ্গা এখন দক্ষিণ বঙ্গের প্রাণকেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছে। ভাঙ্গাতে কোনো রেল যোগাযোগ ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় সেখানে রেল যোগাযোগ স্থাপিত হয়েছে। আজই প্রধানমন্ত্রীর হাত দিয়ে খুলে যাচ্ছে ভাঙ্গাবাসীর স্বপ্নের দুয়ার। তাই প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে সমাবেশে কয়েক লাখ মানুষের জমায়েত হবে বলে ধারণা করা হচ্ছে।
 
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image