• ঢাকা
  • বুধবার, ৩১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পদ্মা সেতুতে নীরবে চোখ মুছেছেন প্রধানমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:২২ পিএম
মাওয়ার উদ্দেশে রওনা দেন প্রধানমন্ত্রী
চোখ মুছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক:   ট্রেনে করে পদ্মা সেতু পার হতে হতে নীরবে চোখ মুছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । হয়েছেন অশ্রু সজল । কাদের কথা মনে করলেন তিনি? পদ্মা নদীতে ডুবে মারা যাওয়া অজানা মানুষের কথা ভেবে । নিজে কৃতিত্বের কথা ভেবে । বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের আনন্দে চোখ ছলছল করে উঠল প্রধানমন্ত্রীর । নাকি দেশবাসীর সহযোগীতার কথা ভেবে ।

সকাল পৌনে ১১টার দিকে সেখানে পৌঁছান ও এর আগে সকাল সোয়া ১০টার দিকে সরকারি বাসভবন গণভবন থেকে মাওয়ার উদ্দেশে রওনা দেন প্রধানমন্ত্রী ।

বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া রেলওয়ে স্টেশনে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ঢাকা- ভাঙ্গা অংশের উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন তিনি । বেলা সাড়ে ১২টার দিকে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আংশিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী । যাত্রী হিসেবে টিকিট কেটে ট্রেনে উঠেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । সঙ্গে ছিলেন বোন শেখ রেহানা ও নাতি- নাতনিরা ।

শেখ হাসিনা বলেন, পদ্মা সেতু করার সময় দুর্নীতির অভিযোগ উঠেছিল । কিন্তু শেখ মুজিবের মেয়ে দুর্নীতি করতে পারে না । বিএনপি মনে করেছিল পদ্মা সেতু করতে পারবে না । কিন্তু আমরা করে দেখিয়েছি ।

তিনি বলেন, শেখ মুজিব বলেছিলেন বাংলাদেশের মানুষেকে কেউ দাবায়ে রাখতে পারবে না, আসলেই আর কেউ দাবায়ে রাখতে পারবে না ।

উদ্বোধনের পর কাউন্টার থেকে টিকিট কাটেন শেখ হাসিনা । এরপর প্রধানমন্ত্রী নিজেই হুইসেল( বাঁশি) বাজান এবং সংকেত দেন ট্রেন ছাড়ার । আর মাওয়া প্রান্ত থেকে ভাঙ্গার উদ্দেশে ট্রেনও ছুটে চলে ।

মঙ্গলবার( ১০ অক্টোবর) মাওয়ায় পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের উদ্বোধন শেষে ট্রেনে করে পদ্মা সেতু অতিক্রম করেন তিনি । দুপুর একটা ৫৫ মিনিটে ভাঙ্গায় পৌঁছান তিনি ।

বিকাল ৪টায় ভাঙ্গা থেকে গোপালগঞ্জ যাবেন প্রধানমন্ত্রী । সাড়ে ৫টায় টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । রাতে টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে থাকবেন বঙ্গবন্ধু কন্যা ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image