• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাজ্যাভিষেক অনুষ্ঠানে রাজপরিবারের চেয়ে ১০ সারি পেছনে বসবেন প্রিন্স 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৮ পিএম
রাজ্যাভিষেক অনুষ্ঠানে রাজপরিবারের চেয়ে ১০ সারি পেছনে
প্রিন্স হ্যারি

আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটেনের নতুন রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেকের দিন ঘনিয়ে আসছে। আর ততই যেন বাড়ছে প্রিন্স হ্যারি এবং রাজপরিবারের দূরত্ব। সর্বশেষ নজির হলো, দরবারে প্রিন্স হ্যারির আসন বণ্টন। একটি সূত্র জানিয়েছে, রাজ্যাভিষেক অনুষ্ঠানে রাজ পরিবারের সদস্যদের জন্য নির্ধারিত আসনের চেয়ে অন্তত ১০ সারি পেছনের আসনে বসবেন হ্যারি।

নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে প্রিন্স হ্যারির মা প্রিন্সেস ডায়ানার পরিচারক পল বুরেলের বরাত দিয়ে বলা হয়েছে, আসন্ন ৬ মে’র অনুষ্ঠানের মাধ্যমে প্রিন্স হ্যারির সঙ্গে তার বাবা এবং ভাইয়ের দূরত্ব কমবে বলে মনে হচ্ছে না। বুরেল আরও জানিয়েছেন, এমনটাও হতে পারে যে, হ্যারি তার বাবার সঙ্গে কথা বলারও সুযোগ পাবেন না।  

পল বুরেল বলেছেন, খুব শিগগিরই দুই পক্ষের মধ্যে জ্বলা আগুন নিভবে বলে মনে হচ্ছে না। আমার ভয় হচ্ছে যে, সে (প্রিন্স হ্যারি) উইন্ডসর প্রাসাদ থেকে খুবই শীতল অভ্যর্থনা পাবে।
 
প্রিন্সেস ডায়ানার এই পরিচারক আরও বলেন, ডিউক অব সাসেক্স রাজকীয় এই অনুষ্ঠানে যোগ দেবেন কেবল মুখ রক্ষার্থে। তিনি সেখানে বেশিক্ষণ থাকবেন না।
 
পল বুরেল বলেন, তিনি (প্রিন্স হ্যারি) সেখানে আসবেন কেবল তার বাবা তাকে আসতে বলেছেন বলে। তার বাবা জেনে আনন্দিত হবেন যে, তার দুই ছেলেই তার জীবনের অন্যতম অবিস্মরণীয় দিনে উপস্থিত ছিল। তবে সেখানে হ্যারি খুব বেশি সময় কাটাবেন না।  
 
রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক অনুষ্ঠান চলবে তিনদিন ধরে। তবে প্রিন্স হ্যারি সব আয়োজনে যোগ দেবেন না। তিনি কেবল রাজাকে মুকুট পরানোর অনুষ্ঠানের দিন হাজির হবেন। সবমিলিয়ে তিনি যুক্তরাজ্যে ২৪ ঘণ্টারও কম সময় থাকতে পারেন।   

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image