• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নিজ দেশে ফিরেছেন কানাডার প্রধানমন্ত্রী ট্রুডো


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৩৩ এএম
দেশের উদ্দেশে রওয়ান দেন কানাডার প্রধানমন্ত্রী
জাস্টিন ট্রুডো

নিউজ ডেস্ক:   কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো অবশেষে ভারত ত্যাগ করেছেন। নির্দিষ্ট সময়সূচির ৪৮ ঘণ্টা পর তাকে ভারত ছাড়তে হলো। সম্প্রতি জি২০ সম্মেলন শেষে তাকে নিয়ে যে বিশেষ বিমানটির ভারত ছাড়ার কথা ছিল সেটির যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। এরপর তিনি দুদিনের জন্য আটকা পড়েন ভারতে।

প্রতিবেদনে বলা হয়, রোববার (১০ আগস্ট) বিকেলে বিমানটিতে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ার পর হোটেলে ফিরে যেতে হয় ট্রুডোকে। তখন তিনি বিকল্প বিমানের জন্য অপেক্ষা করছিলেন। তবে দ্বিতীয় বিমানটি সোমবার (১১ আগস্ট) দিল্লিতে অবতরণ করার কথা থাকলেও পরে ফিরে যায়।

তবে প্রথম বিমানটিকে ত্রুটিমুক্ত করা হয় এবং তবে প্রথম বিমানটিকে ত্রুটিমুক্ত করা হয় এবং নিজ দেশের উদ্দেশে রওয়ান দেন কানাডার প্রধানমন্ত্রী।তবে প্রথম বিমানটিকে ত্রুটিমুক্ত করা হয় এবং নিজ দেশের উদ্দেশে রওয়ান দেন কানাডার প্রধানমন্ত্রী।

ট্রুডোর অফিস থেকে জানানো হয়, কানাডার প্রধানমন্ত্রীর বিশেষ বিমানে যান্ত্রিক সমস্যা দেখা দিয়েছে। তা দ্রুততম সময়ে ঠিক করার চেষ্টা করা হচ্ছে। এজন্য কানাডা থেকে একটি ব্যাক আপ প্লেন স্পেয়ার পার্টস নিয়ে ভারতে যাচ্ছে। তা দিয়ে প্লেনটি ঠিক করার চেষ্টা করা হবে। তবে সারানো না গেলে ব্যাকআপ প্লেনেই দেশে ফিরবেন ট্রুডো ও তার প্রতিনিধি দল।

প্রতিবেদনে আরও বলা হয়, ট্রুডোর এবারের ভারত সফর খুব একটা মসৃণ হয়নি। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অভিযোগ করেছেন, কানাডায় ভারত বিরোধী সন্ত্রাসীদের বিক্ষোভ করার অনুমতি দেওয়া হচ্ছে। মোদী এখানে খালিস্তানপন্থীদের প্রতিবাদের কথা বলছেন।

এছাড়া, ভারত কানাডার অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে বলে মনে করেন ট্রুডোর জাতীয় নিরাপত্তা উপদেষ্টা।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image