• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কুড়িগ্রামে তীব্র শীতে স্কুল ছুটির ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৫১ পিএম
কুড়িগ্রামে
তীব্র শীতে স্কুল ছুটির ঘোষণা

নিউজ ডেস্ক : মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে কুড়িগ্রামের। হাড়কাঁপানো শীতে জবুথুবু অবস্থা। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। মাঘের শুরুতে ঘন কুয়াশার সঙ্গে এমন তীব্র শীতে স্কুল যাচ্ছে কোমলমতি শিক্ষার্থীরা। এমন অবস্থায় সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ সাঈদুল আরিফ।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নবেজ উদ্দিন বলেন, আমরা জেলা প্রশাসককে বিষয়টি অবগত করেছি। জেলার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে; যার ফলে প্রাথমিকের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। পরে ১০ ডিগ্রি তাপমাত্রা হলে অটোমেটিক স্কুল খুলে যাবে।

আমার নির্দেশনা না পাওয়ায় যথারীতি বিদ্যালয়ের পাঠদান শুরু করেছিলাম বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শেখ মো. আব্দুল মান্নান জানান। পরে দুপুর পৌনে ১টায় চিঠি পাওয়ার পর বন্ধ ঘোষণা করা হয়।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামছুল আলম জানান, আমরা মৃদু শৈত্যপ্রবাহের বিষয়টি অবগত হওয়ার পর ছুটি ঘোষণা করি। বিদ্যালয়গুলো পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার সরকার জানান, আজ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। এ রকম তাপমাত্রা আরও দু’একদিন অব্যাহত থাকতে পারে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image