• ঢাকা
  • রবিবার, ৯ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ; ২৪ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জনপ্রিয়তা নিয়ে শেখ হাসিনা ক্ষমতায় ফিরবে: সমাজকল্যান মন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২২ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫৪ পিএম
নুরুজ্জামান
বক্তব্য রাখছেন সমাজ কল্যানমন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ এমপি

সুমন দত্ত: বিএনপি যাদের হাত পা ধরে, তাদের জরিপে শেখ হাসিনা জনপ্রিয়। আগামীতে এই জনপ্রিয়তা নিয়ে শেখ হাসিনা ক্ষমতায় ফিরবেন।

মঙ্গলবার সমাজকল্যাণমন্ত্রী  নুরুজ্জামান আহম্মেদ এমপি রাজধানীর আগারগাঁওস্থ সমাজসেবা অধিদপ্তর মিলনায়তনে সমাজকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন। এদিন মন্ত্রীর সঙ্গে ছিলেন একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু এমপি ও সচিব মোঃ জাহাঙ্গীর আলম।

মন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রভিত্তিক অলাভজনক সংস্থা ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) কর্তৃক বাংলাদেশের বর্তমান রাজনৈতিক অবস্থা নিয়ে দেশব্যাপী চালানো জরীপের বিষয়টি তুলে ধরে বলেন, ওই জরিপে দেখা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাজকে সমর্থন দিয়েছেন দেশের ৭০ শতাংশ মানুষ। মন্ত্রী মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও নেতৃত্ব নিয়ে আলোকপাত করতে গিয়ে বলেন, কারো বাঁশির হুইসেলে নয় বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে সাড়ে সাত কোটি বাঙালি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাড়ে সাত কোটি মানুষকে সংঘবদ্ধ করে মুক্তিযুদ্ধে অবতীর্ণ করার নির্দেশ দিয়ে এ দেশকে স্বাধীন করে গেছেন। এটা তো জিয়াউর রহমান করতে পারেনি। জিয়াউর রহমান ক্ষমতা দখল করে মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলুন্ঠিত করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিলো।

প্রতিমন্ত্রী বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস নিয়ে আলোকপাত করতে গিয়ে বলেন, হত্যার রাজনীতি করে দেশ থেকে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শকে মুছে ফেলা যাবে না। পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের রুহের মাগফেরাত চেয়ে দোয়া ও মোনাজাত করা হয়।

এর আগে মন্ত্রী ৪৮তম জাতীয় শোক দিবস উপলক্ষে সমাজকল্যাণ মন্ত্রণালয় পরিচালিত বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও নিবাসীদের কেরাত প্রতিযোগিতা ও ছবি আঁকায় বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন। শোক দিবস উপলক্ষে মন্ত্রী সমাজসেবা অধিদপ্তর প্রাঙ্গণে বৃক্ষ রোপন করেন।

  

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image