• ঢাকা
  • মঙ্গলবার, ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শেরপুরের দুই উপজেলায় ভোট কাল, কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সামগ্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৫৯ পিএম
শেরপুরের দুই উপজেলায় ভোট কাল
কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সামগ্রী

শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতী ও শ্রীবরদী উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে নির্বাচনি সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টার দিকে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে এসব সামগ্রী বিতরণ শুরু করা হয়। নির্ধারিত প্রিজাইডিং অফিসাররা নির্বাচনি সামগ্রী নিয়ে স্ব স্ব নির্বাচনি কেন্দ্রে যাবেন। ভোটকক্ষ প্রস্তুত করে আজ রাতে কেন্দ্রে অবস্থান করবেন। আগামীকাল বুধবার সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ভোটে শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি করতে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,
ঝিনাইগাতী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৭ জন লড়ছেন। এ নির্বাচনে ৫৫টি ভোট কেন্দ্রের ৩৬৫টি ভোট কক্ষে ৭৫ হাজার ১৩৭ জন পুরুষ, ৭৬ হাজার ৮৯২ জন নারী ও ১ জন তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিতে পারবেন।

অপর দিকে, শ্রীবরদী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৫ জন লড়ছেন। এ নির্বাচনে ৮৬টি ভোট কেন্দ্রে ১লাখ ১৭হাজার ৯২৪ জন পুরুষ, ১ লাখ ১৮হাজার ৫১২ জন নারী ও তিনজন তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিতে পারবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও  রিটার্নিং অফিসার মোহাম্মদ আনোয়ারুল হক জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠু করার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচন কেন্দ্রিক সহিংসতা রোধে আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করবে।

জাল ভোট দেওয়ার কোনো সুযোগ থাকবে না জানিয়ে তিনি বলেন, ভোট কক্ষে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা পরিলক্ষিত হলে পোলিং এজেন্টরা সঙ্গে সঙ্গে সহকারী প্রিজাইডিং অফিসার ও প্রিজাইডিং অফিসারকে জানাবেন। তিনি তাৎক্ষণিক ব্যবস্থা নেবেন। শতভাগ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কোনো প্রার্থীর প্রভাব বিস্তারের সুযোগ থাকবে না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image