• ঢাকা
  • সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পাকিস্তান বিশ্বকাপ খেলবে ভারতে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১২ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৩ পিএম
ভারতে পাকিস্তান বিশ্বকাপ খেলবে
ওয়ানডে বিশ্বকাপ


নিউজ ডেস্ক : ওয়ানডে বিশ্বকাপ এ বছরের অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে তার আগে ভারত-পাকিস্তানের মধ্যে চলছে নানা ‘কোন্দল’। 

এশিয়া কাপে পাকিস্তানে গিয়ে খেলতে চায় না ভারত। তার পাল্টা জবাবে পাকিস্তানও বলেছে, ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে খেলতে যাবে না তারা। বারবারই বৈঠক হচ্ছে বিষয়টি সমাধানের। কিন্তু এবার ভারতে খেলতে নতুন শর্ত দিয়েছে পিসিবি।

এর কিছুদিন পরই পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়া কাপ। তবে রাজনৈতিক বৈরিতার জের ধরে পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলতে অসম্মতি জানিয়েছে ভারত। এদিকে পাকিস্তানে এসে এশিয়া কাপ না খেললে, ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপ তারা খেলতে যাবে না বলে হুমকি দিয়েছে। পাকিস্তানের দাবি, নিরপেক্ষ ভেন্যুতে বিশ্বকাপের ম্যাচগুলো খেলবে তারা।

এবার ভারতে গিয়ে বিশ্বকাপ খেলতে রাজি হয়েছে পাকিস্তান। তার জন্য দিয়েছে শর্ত। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, নতুন ভেন্যু না হলে তাদের নির্দিষ্ট করে দেয়া ভেন্যুতেই ম্যাচগুলোর আয়োজন করতে হবে। আর পাকিস্তানের প্রস্তাবিত দুটি ভেন্যু হচ্ছে কলকাতা ও চেন্নাই।

পিটিআইয়ের সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান তাদের প্রতিবেদনে এমনটাই জানিয়েছে। আইসিসির এক কর্মকর্তার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের ভারতে আসার পুরো বিষয়টা নির্ভর করছে বিসিসিআই এবং ভারত সরকারের ওপর। পাকিস্তান কলকাতা এবং চেন্নাইয়ে তাদের বিশ্বকাপের সব ম্যাচ খেলতে চাচ্ছে। আগেও তারা এই দুই শহরে অতিরিক্ত ম্যাচ খেলেছে। তাই তারা মনে করছে, সেখানে তাদের খেলাটা খুবই নিরাপদ। এই দুই শহর পাকিস্তানের প্রথম পছন্দ।

সবকিছু নির্ভর করছে বিসিসিআই ও আইসিসির ওপর। কারণ, একটি নির্দিষ্ট দলের জন্য নির্দিষ্ট ভেন্যু সেট করে দেয়া নিয়মের বাইরে। এদিকে পিসিবি প্রধান নাজাম শেঠিও বলেছেন, তার দেশের মানুষ চায় না ভারতে গিয়ে বিশ্বকাপ খেলুক পাকিস্তান।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image