• ঢাকা
  • মঙ্গলবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিংড়ায় বিএনপির ৫৫ নেতা-কর্মীর নামে গায়েবি মামলা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০৫ পিএম
সিংড়ায় বিএনপির ৫৫ নেতা-কর্মীর নামে মামলা
নাটোর

মো. আবু জাফর সিদ্দিকী, নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়ায় শনিবার (১১ ফেব্রয়ারি) অনুষ্ঠিত আওয়ামী লীগের ‘শান্তি সমাবেশে’ বাধা, ভাংচুর, লুটপাটের অভিযোগ এনে বিএনপির ৫৫জন নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। শান্তি সমাবেশে অসুস্থ হয়ে হাসপাতালে মারা যাওয়া আওয়ামী লীগ নেতা রশিদুল ইসলাম মৃধার বড় ভাই রমিজুল করিম রমিজ বাদী হয়ে রোববার রাতে সিংড়া থানায় মামলাটি করেন। তবে এ মামলাকে গায়েবি মামলা বলছে উপজেলা বিএনপি।

মামলার সূত্রে জানা যায়, এজাহারে চামারী ইউনিয়ন বিএনপির আহ্বায়ক ও সাবেক চেয়ারম্যান রাশিদুল ইসলাম, সদস্য সচিব নুরনবী ফারুক তারাসহ বিএনপির ২৫ জন নেতা-কর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ২৫-৩০ জনকে আসামি করা হয়েছে। তবে এ মামলায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।

এজাহারে ‘শান্তি সমাবেশে’ আসা আওয়ামী লীগ নেতা-কর্মীদের ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ, সাক্ষীর দোকান ভাংচুর ও লুটপাটের অভিযোগ আনা হয়েছে বলে থানা পুলিশের একটি সূত্র জানিয়েছে।

ওসির দায়িত্বে থাকা সিংড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. রফিকুল ইসলাম বলেন, আ'লীগের শান্তি সমাবেশে বাধা দেওয়ার ঘটনায় একটি মামলা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সিংড়া উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদ বলেন, মামলার এজাহারে বর্ণিত কোনো ঘটনা সেখানে ঘটেনি। এটা একটি গায়েবি, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক মামলা। এ মিথ্যা ও সাজানো মামলার তীব্র নিন্দা জানাচ্ছি।

উল্লেখ্য, সিংড়ার চামারী ইউনিয়নে শনিবার বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচি শান্তি সমাবেশ পালনকালে সোনাপুর এলাকায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে নাটোর শহরের একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রশিদুল ইসলাম মৃধাকে (৪৩) মৃত ঘোষনা করেন। তিনি চামারী ইউনিয়ন আ'লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image