• ঢাকা
  • শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ব্যাপক শিলাবৃষ্টি রাজধানীতে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৮:৩৩ পিএম
রাজধানীতে 
ব্যাপক শিলাবৃষ্টি

নিউজ ডেস্ক : রাজধানীর বিভিন্ন জায়গায় থেমে থেমে বৃষ্টি হচ্ছে। হালকা বাতাসও বয়ে যাচ্ছে । শীতল অনুভব হচ্ছে। ঘরমুখো যাত্রী ও পথচারীরা ভোগান্তিতে পড়েছেন।

সকাল থেকে বৃহস্পতিবার (২১ মার্চ) আকাশ মেঘলা ছিল। মেঘের আড়ালে মাঝে মাঝে সূর্য উঁকি দিলেও গরমের প্রভাব ছিল না। ইফতারের পর থেকে বিভিন্ন জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। সোয়া ৭টার দিকে ভারী বর্ষণ শুরু হয়। সঙ্গে শীলাও পড়তে দেখা যায়।
 
ঘরমুখো মানুষ ও পথচারীরা বৃষ্টির এমন আচরণে বিপাকে পড়েন। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে সময় সংবাদের কর্মীরা জানিয়েছেন, বৃষ্টি শুরু হলে অনেকে রাস্তার আশপাশের দোকানপাট, ভবন এবং বিভিন্ন স্থাপনার নিচে আশ্রয় নেন।

আসাদুল্লাহ বলেন, গড়িতে শীল পড়ে ক্ষতিগ্রস্ত হলে মালিক রাগারাগি করতে পারেন। তাই গ্যারেজে ঢুকিয়ে দিয়েছি।

শীলাবৃষ্টি শুরু হওয়ার পর আসাদুল্লাহ নামে এক ব্যক্তি প্রাইভেট কার নিয়ে তাড়াহুড়ো করে রাজধানীর টিকাটুলি এলাকার একটি বাড়ির গ্যারেজে ঢুকে পড়েন। বাইরের গাড়ি ভেতরে ঢোকানোর অনুমতি না থাকায় দারোয়ানের সঙ্গে তার ঝগড়া বাঁধে।
 
রমজানের শুরু থেকেই রাজধানীতে বেশ গরম অনুভূত হচ্ছিল। রোজাদারদের জন্য কখনও কখনও তা বেশ কষ্টকরও হয়ে ওঠে। এর মধ্যে মঙ্গলবার থেকে রাজধানীর বিভিন্ন জায়গায় বিরতি দিয়ে বৃষ্টি পড়ছে।
 
২৪ ঘণ্টায় দিনাজপুরে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত ৫৬ মিলিমিটার রেকর্ড করা হয়েছে। এসময় রংপুরে ৩৪, কুড়িগ্রামের রাজারহাটে ৩৫, নীলফামারির ডিমলায় ৩০ এবং রাজধানী ঢাকায় ১৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।
 
তথ্যমতে, বৃহস্পতিবার খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় ঝড়ো হাওয়া এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে।
 
সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং অন্যদিকে রাতের তাপমাত্রা কমতে পারে। তবে শুক্রবার থেকে বৃষ্টি একটু কমতে পারে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image