• ঢাকা
  • শনিবার, ৭ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ; ২৩ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বঙ্গবন্ধু হওয়ার পিছনে, বঙ্গমাতার অবদান সবচেয়ে বেশি : কামরুল ইসলাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৯ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৩৫ পিএম
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯৩তম জন্মবার্ষিকী
বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এড. কামরুল ইসলাম, এমপি

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এড. কামরুল ইসলাম (এমপি) বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব তার নিজের সম্মিলিত টাকা বঙ্গবন্ধুর হাতে তুলে দিয়ে দিয়েছেন দেশের মানুষের অধিকার আদায়ে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের পিছনে, বঙ্গমাতার অবদান সব চেয়ে বেশি।

বুধবার (০৯ আগষ্ট) সকালে জাতীয় জাদুঘরে 'বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ'র আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে তিনি বলেন, অনেকেই বলছেন আজ বিএনপির সাথে দমনপিরন চালাচ্ছি, গনতন্ত্র দেখাচ্ছি না বলছেন, এক বার চিন্তাকরুন ২০০১-৭ পর্যন্ত তারা আমাদের উপর কি অত্যাচার চালিয়েছে। এখন তারা সাধারণ মানুষের উপর হামলা, পুলিশের উপর হামলা, সরকারি জানমালের উপর হামলা চালাচ্ছে, পুলিশ কি করবে, বসে থাকবে। শক্ত হাতে তা প্রতিরোধ করতে হবে। 

তিনি আরও বলেন, ষড়যন্ত্র চলছে আমাদের অর্জনকে ধংস করে দেওয়ার জন্য। দেশি-বিদেশি সব ষড়যন্ত্র রুখে দেওয়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আবারও শেখ হাসিনাকে নির্বাচনে জয়ী করতে প্রতিটি ঘরে ঘরে শেখ হাসিনার পক্ষে ভোট চাইতে হবে। শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনা নিজেই। তার কোন বিকল্প নাই। আসুন সবাই মিলে শপথ করি আগামী নির্বাচনে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতেই হবে।

এসময় বিশেষ অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী কে এম খালিদ (এমপি) বলেন, এই আগষ্ট মাস আমাদের অনেক কিছু কেড়ে নিয়েছে, যা অনেক কষ্টের, যা মেনে নেওয়া যায় না। জাতির পিতার অবর্তমানে সব কিছু সামলেছেন বঙ্গমাতা। তার অবদানে আজ আমরা বাংলাদেশ পেয়েছি। এতো কষ্টের, ত্যাগের এই বাংলাদেশে এখনো জিয়াউর রহমানের স্লোগান হয়, এটা মেনে নিতে কষ্ট হয়।

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি (এমপি) এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শবনম জাহান শিলা এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী এড. কামরুল ইসলাম (এমপি)।

আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন বাংলা একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন। 

এছাড়াও আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতৃবৃন্দ ও কর্মীরা।

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image