• ঢাকা
  • রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ড. কামালের আয়কর রিটের শুনানি এক সপ্তাহ মুলতবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৫ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৪৫ পিএম
ড. কামালের আয়কর রিটের শুনানি এক সপ্তাহ মুলতবি
হাইকোর্ট

ডেস্ক নিউজ:  গণফোরামের সভাপতি ও সংবিধান বিশেষজ্ঞ ড. কামাল হোসেনের আয়কর নিয়ে কর আপিল ট্রাইব্যুনালের আদেশ চ্যালেঞ্জ করা রিটের শুনানি এক সপ্তাহ মুলতবি করেছেন হাইকোর্ট।

রোববার (৫ জুন) বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ ও বিচারপতি মোহাম্মদ মাহবুব উল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে ড. কামাল হোসেনের পক্ষে সময় আবেদন করেন ব্যারিস্টার তানিম হোসেন শাওন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা।

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন গত সপ্তাহে হাইকোর্টে রিট করেন। রিটে উল্লেখ করা হয়, ২০১৮-১৯ কর বছরের জন্য ড. কামাল হোসেন তার আয়কর রিটার্নে মোট বার্ষিক আয় ১ কোটি ৪ লাখ ৩ হাজার ৪৯৫ টাকা প্রদর্শন করেন এবং সে অনুযায়ী ৭৬ লাখ ৪১ হাজার ৫৪৮ টাকা কর হিসেবে উৎসে কর কর্তন করা হয়।

তবে ২০১৯ সালের ৩০ ডিসেম্বর উপকর কমিশনার এক আদেশে তার আয় ২০ কোটি ১১ লাখ ৪ হাজার ২১৯ টাকা ধার্য করেন। আর এ জন্য ৮৭ লাখ ৩৫ হাজার ৬৩৪ টাকা বিলম্ব মাশুলসহ মোট ৬ কোটি ৯ লাখ ৮৫ হাজার ৩৫১ টাকা আয়কর দাবি করেন।

ওই আদেশের বিরুদ্ধে কর আপিল ট্রাইব্যুনালে আপিল করলে সেটি খারিজ হয়ে যায়। এ জন্য ট্র্যাইব্যুনালের ওই আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিটটি করা হয়েছে বলে জানান ড.কামাল হোসেনের আইনজীবী তানিম হোসেন শাওন।

রিটে অ্যাফিলেট ট্রাইব্যুনালের সিদ্ধান্ত স্থগিত চাওয়া হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image