• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নতুন কোটায় স্পন্সর ভিসার ‘ক্লিক ডে’ শুরু হচ্ছে ইতালিতে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:৩৮ পিএম
স্পন্সর ভিসার ‘ক্লিক ডে’ শুরু হচ্ছে ইতালিতে 
স্পন্সর ভিসা

আন্তর্জাতিক ডেস্ক : ইতালিতে গত ২ ডিসেম্বর থেকে শুরু হয় ওই বছরের স্পন্সর ভিসার ‘ক্লিক ডে’। ২, ৪ এবং ১২ ডিসেম্বর তারিখ নির্ধারণ করা হয়েছিল। এবার স্পন্সর ভিসার ‘ক্লিক ডে’ শুরু হচ্ছে ২০২৪ সালের কোটায়।

জানা যায়, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ২০২৪ সালের কোটায় স্পন্সর ভিসার ‘ক্লিক ডে’ শুরু হচ্ছে। এবার তিন ক্যাটাগরিতে ২০২৪ সালের ক্লিক ডে অনুষ্ঠিত হবে ৫, ৭ এবং ১২ ফেব্রুয়ারি। 
 
এই ক্লিক ডে সামনে রেখে তৎপর হয়ে উঠেছে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র। এ অবস্থায় দালালদের বিষয়ে বাংলাদেশিদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রবাসীরা। 

চলতি বছর ইতালির স্পন্সর ভিসা নিয়ে প্রতারক চক্রের খপ্পরে পড়ে নিঃস্ব হয়ে পড়ছেন অনেক বাংলাদেশি। চলতি বছর দেড় লাখ শ্রমিক নেয়ার কথা থাকলেও, দালালদের অপতৎপরতায় ৬০ শতাংশ ভিসার আবেদন বাতিল হয়ে যাচ্ছে।
 
ইমিগ্রেশন নিয়ে কাজ করা বাংলাদেশি সংস্থাগুলোর তথ্য বলছে, দালালদের খপ্পরে পড়ে বেশিরভাগ বাংলাদেশির আবেদন বাতিল হয়ে যাচ্ছে। 
 
বৈধ পথে শ্রমিক নেয়ার উদোগ নেয়ার মধ্যেই এক শ্রেণির অসাধু দালালের খপ্পরে পড়ে প্রায় প্রতিদিনই ভূমধ্যসাগর পাড়ি দিয়ে অবৈধপথে ইতালিতে ঢুকছে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নাগরিক।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image