• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঢাকা জেলা প্রশাসককে আজীবন সম্মাননা দিল সিআরইউ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৪৩ পিএম
আজীবন সম্মাননা দিল সিআরইউ
জেলা প্রশাসক মুহাম্মদ মমিনুর রহমান ও সিআরইউ নেতৃবৃন্দরা

নিজস্ব প্রতিবেদক : বিদায়ী ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানকে আজীবন সম্মাননা দিয়েছে কোর্ট রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ)। 

মঙ্গলবার (২৫ জুলাই) কোর্ট রিপোটার্স ইউনিটির কার্যালয়ে আয়োজিত এক বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে আজীবন সম্মাননা স্মারক তুলে দেন সংগঠনের সভাপতি হাসিব বিন শহিদ ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ বাকি নেতৃবৃন্দরা।

এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, এ দেশকে এগিয়ে সাংবাদিকদের ভূমিকা অন্তত গুরুত্বপূর্ণ। কোর্ট এলাকা জায়গাটি খুবই সেনসিটিভ। এখানে দায়িত্বরত কোর্ট রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকবৃন্দরা দায়িত্বশীলভাবে কাজ করবেন। এদেশের উন্নয়ন, অগ্রগতি সামনের দিকে ধাবিত করতে মানুষের মাঝে পজিটিভ ধারণা সৃষ্টি করতে সাংবাদিকরা কাজ করবেন সেটার জন্য অনুরোধ করছি।

কোর্ট রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, জেলা প্রশাসক হিসেবে মোহাম্মদ মমিনুর রহমান ছিলেন অত্যন্ত চমৎকার ও দায়িত্বশীল মানুষ। ঢাকার খাস জমি অবৈধভাবে দখল রাখা ব্যক্তিতে বিরুদ্ধে তিনি যুদ্ধ ঘোষণা করেছিলেন। সেই যুদ্ধে তিনি অনেকটা সফল হয়েছেন। তিনি ছিলেন সাংবাদিক বান্ধব মানুষ। কোর্ট রিপোর্টার্স ইউনিটির জন্য বিশেষ অবদার রাখার জন্য জেলা প্রশাসককে আমরা আজীবন সম্মাননা দিয়েছি।

সিআরইউ সভাপতি হাসিব বিন শহিদ বলেন, সংবাদ সংগ্রহের ক্ষেত্রে আমাদের নানা প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়। আর নিম্ন আদালতে সংবাদকর্মীদের নানা অসুবিধা দেখে ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান তা নিরসনে যথাযথ ভূমিকা পালন করেছেন। তিনি একজন মানবিক জেলা প্রশাসক। সিআরইউ এর পক্ষ থেকে তাকে আজীবন সম্মাননা দিতে পেরে আমরা কৃতজ্ঞ।

এর আগে বিকাল ৩টায় সিআরইউ’র কার্যালয়ে উপস্থিত হলে জেলা প্রশাসককে ফুলেল শুভেচ্ছা জানান ইউনিটির নেতৃবৃন্দ। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম হেদায়েতুল ইসলাম ও সহকারী কমিশনার শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

এদিকে দীর্ঘ সাত মাস ঢাকা জেলা প্রশাসকের দায়িত্ব পালন শেষে গত ৬ জুলাই ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার পদে পদোন্নতি পায় মুহাম্মদ মুমিনুর রহমান। দায়িত্বকালে অবৈধ দখলকৃত সরকারি খাসজমি উচ্ছেদ, তৃতীয় লিঙ্গের মানুষদের জমি বরাদ্দসহ নানা কর্মকাণ্ডে সর্বমহলে প্রশংসিত হয়েছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image