• ঢাকা
  • বুধবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নাটোরের সিংড়ায় দরিদ্র কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৯ পিএম
নাটোরের সিংড়ায় দরিদ্র
কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগ

মো. আবু জাফর সিদ্দিকী, নাটোর প্রতিনিধি : নাটোরের সিংড়া উপজেলায় দরিদ্র কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছেন ছাত্রলীগ নেতাকর্মীরা। শুক্রবার (২৮ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত পৌরসভার চকসিংড়া, শোলাকুড়া ও সোহাগবাড়ি এলাকার ৫ কৃষকের ৪ বিঘা জমির বোরো ধান কেটে দেন তারা। উপজেলা ছাত্রলীগের সভাপতি সজিব ইসলাম জুয়েলের নেতৃত্বে প্রায় দেড়’শ জন নেতাকর্মী এতে অংশ নেয়।

চলতি বোরো মৌসুমে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিতে নেতাকর্মীসহ তরুণ প্রজন্ম, ছাত্র ও যুবসমাজের প্রতি আহ্বান জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। তাদের সেই আহ্বানে সাড়া দিয়ে নাটোরের সিংড়া উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা দরিদ্র কৃষকদের পাকা ধান কেটে ঘরে তুলে দেওয়ার কর্মসূচি শুরু করেন।

চকসিংড়ার কৃষক মারফত আলী বলেন, আমার ১ বিঘা জমিতে বোরো ধানের আবাদ করেছিলাম। শ্রমিক সংকটের কারণে ধান কাটতে পারছিলাম না। বিনামূল্যে ছাত্রলীগের নেতাকর্মীরা আজ আমার জমির ধান কেটে দিয়েছে। আমি তাদের প্রতি কৃতজ্ঞ।

মোছাঃ শুকুরন বলেন, কয়েক দিন আগে থেকে তার ১৬ শতাংশ জমির ধান পেকে গেলেও শ্রমিক না পেয়ে ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না। মাঠে ফসল নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা ছিল। আমার কষ্টের এ খবর পেয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা এগিয়ে এসে বিনা পারিশ্রমিকে ধান কেটে দিয়েছেন।

সিংড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি সজিব ইসলাম জুয়েল বলেন, বাংলাদেশ সরকারের সফল তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী এডভোকেট জুনাইদ আহমেদ পলক এমপির অনুপ্রেরণায়,  বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশনায় আমরা উপজেলা ছাত্রলীগ অসচ্ছল কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেওয়ার কর্মসূচি গ্রহণ করেছি। আজ প্রথমদিনে ৫ জন দরিদ্র কৃষকের ৪ বিঘা জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছি। পুরো বোরো মৌসুমে এ ধারা অব্যাহত রাখবেন বলেও জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image