• ঢাকা
  • শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গুচ্ছে যাচ্ছে না ইবি, নিজস্ব পদ্ধতিতে ভর্তির সিদ্ধান্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:০৮ পিএম
নিজস্ব পদ্ধতিতে ভর্তির সিদ্ধান্ত
গুচ্ছে যাচ্ছে না ইবি

ইবি প্রতিনিধি: সব বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার প্লাটফর্ম গুচ্ছ পদ্ধতিতে না যেয়ে নিজস্ব পদ্ধতিতে আসন্ন ২০২৩-২৪ শিক্ষাবর্ষ থেকে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন।

সোমবার (২৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

এবিষয়ে ইবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুনুর রহমান বলেন, শিক্ষক সমিতির সাধারণ সভায় আমরা গুচ্ছে না যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছিলাম। সব শিক্ষকের মতামতের ভিত্তিতে একাডেমিক কাউন্সিলের সভায় সেই সিদ্ধান্তই গৃহীত হয়েছে। আশা করছি এককভাবে ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ নেবেন।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, একাডেমিক কাউন্সিলের সভায় সর্বসম্মতভাবে গুচ্ছে না থাকার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। উপাচার্য স্যার এর পক্ষে মত দিয়েছেন। পরবর্তীতে আলোচনা করে নিজস্ব পদ্ধতির ভর্তি পরীক্ষার কার্যক্রম শুরু করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, একাডেমিক কাউন্সিলে সবাই একক ভর্তি পরীক্ষার পক্ষে মত দিয়েছেন। তাই সর্বসম্মতিক্রমে এবার নিজস্ব পদ্ধতিতেই ভর্তি পরীক্ষা নেয়ার সিন্ধান্ত গৃহীত হয়েছে।

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সভায় আসন্ন ২০২৩-২৪ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষে গুচ্ছ ভর্তি পদ্ধতি থেকে বেরিয়ে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। এরপরেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গুচ্ছ পদ্ধতিতে গেলে ভর্তি কার্যক্রমে অংশ না নেয়ার ঘোষণা দেন শিক্ষক সমিতি। এর আগে ২০২২-২৩ শিক্ষবর্ষে সিন্ডিকেট সভায় একক পদ্ধতিতে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হলেও রাষ্ট্রপতির আদেশে ফের গুচ্ছে অংশ নেয় ইবি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image