• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দুমকিতে বঙ্গবন্ধু'র ভাস্কর্য ভাঙার অভিযোগে যুবক আটক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৫ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২৬ পিএম
দুমকিতে
বঙ্গবন্ধু'র ভাস্কর্য ভাঙার অভিযোগে যুবক আটক

জাকির হোসেন হাওলাদার, দুমকি (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর দুমকিতে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার অভিযোগে শরীয়তুল­াহ (২০) নামের এক যুবককে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

স্থানীয় একাধিক স‚ত্রে জানা গেছে, শুক্রবার (১৩ জানুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে দুমকি উপজেলা কম্পাউন্ডের জয়বাংলা চত্ত¡রে পটুয়াখালী জেলা পরিষদের অর্থায়নে নির্মিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ বঙ্গবন্ধুর ভাস্কর্যের ওপরে উঠে মাথার অংশ ভেঙে মাটিতে ফেলে দেয়। এসময় শব্দ শুনে উপজেলা পরিষদের অভ্যন্তরে নিরাপত্তার দায়িত্বে থাকা প্রহরী, কর্মী ও কর্মকর্তা-কর্মচারীরা পালানোকালে হাতেনাতে তাকে আটক করতে সক্ষম হন।

আটক যুবকের বাড়ি উপজেলার দুমকি মাদ্রাসা ব্রীজ এলাকায়। তার পিতার নাম মিজানুর রহমান মৃধা বলে জানা গেছে। তিনি তবলিগ জামায়াতের একজন সক্রিয় কর্মী বলেও একাধিক স‚ত্র নিশ্চিত করেছে। 

ইউএনও মো. আল-ইমরানের নির্দেশে আটক যুবককে রাতেই দুমকি থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ গোলাম মর্তুজা বাদি হয়ে ওই যুবকের বিরুদ্ধে নাশকতাম‚লক ও রাষ্ট্রদ্রোহীতার অপরাধে একটি মামলা দায়ের করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দুমকি থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুস সালাম সাংবাদিকদের বলেন, রাষ্ট্রদ্রোহ আইনের নিয়মিত মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আজ (শনিবার) কোর্টের মাধ্যমে পটুয়াখালী কোর্টে প্রেরণ করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image