• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জাপা নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারে 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫৬ এএম
জাপা নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারে 
আওয়ামী লীগ ও জাপা

নিউজ ডেস্ক : 'আসন সমঝোতা' না হলে জাপার প্রার্থীরা আজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নিতে পারেন। এজন্য প্রয়োজনীয় কাগজপত্রও তৈরি করে রাখা হয়েছে। জানা গেছে, সম্মানজনক আসনে এবং তাদের দলের পাঠানো তালিকা অনুযায়ী আসন ছাড় দেওয়া না হলে জাপা শেষ পর্যন্ত নির্বাচন থেকে বিরত থাকার সিদ্ধান্ত নেবে।

আওয়ামী লীগের সাথে জাপার গতকাল শনিবার বৈঠক হলেও গভীর রাত পর্যন্ত সমঝোতা চূড়ান্ত হয়নি। শেষ পর্যন্ত সমঝোতা না হলে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন (রোববার) নতুন সিদ্ধান্ত জানিয়ে দিতে পারে জাপা।

জাপা নেতারা বলছেন, আওয়ামী লীগ নিজদের পছন্দমতো তালিকা করেছে। যেখানে নৌকার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে, সেগুলোকে ছাড় হিসেবে দেখানো হয়েছে। অথচ জাপা যাদের আসনে ছাড় চেয়েছে, আওয়ামী লীগ সেসবের বেশিরভাগই বাদ দিয়েছে। আওয়ামী লীগের প্রস্তাবিত ২৬ জনের তালিকায় এমন প্রার্থীদের নাম রয়েছে, যাদের নাম জাপা থেকে দেওয়া হয়নি।

গত শুক্রবার আওয়ামী লীগের নেতাদের সাথে বৈঠকে জাপাকে ২৬টি আসনে ছাড় দিতে রাজি হয় জাপা। তবে সেই ২৬ জনের তালিকায় জাপার কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ, এবিএম রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা ও সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকাসহ অনেক গুরুত্বপূর্ণ নেতাদের নাম নেই। জাপা ২৬ জনের তালিকা প্রত্যাখ্যান করেছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image