• ঢাকা
  • মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিপিএলে চ্যাম্পিয়ান ফরচুন বরিশাল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:৫৫ এএম
ক্রিকেট
বরিশালের জয়

নিউজ ডেস্ক:  শুক্রবার ফাইনালে ঢাকার শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে বিপিএল এর দশম আসরে ফরচুন বরিশাল ছয় উইকেটে জিতে। এতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এর তৃতীয় শিরোপা জয়ের মিশন ব্যর্থ হয়ে যায়।

১৫৫ রান তাড়া করতে নেমে বরিশালের কাইল মায়ার্স ৩০ বলে ৪৬ করেন।  যার মধ্যে পাঁচটি ৪ এবং দুটি ৬।  এই বিপিএলে দুর্দান্ত ফর্ম উপভোগ করা মায়ার্স, রিশাদ হোসেন এবং জনসন চার্লসের হাতে যথাক্রমে ৮ এবং ২০ রানে দুই ড্রপ থেকে বেঁচে যান, মুস্তাফিজুর রহমানের বলে আলীর হাতে ক্যাচ দেওয়ার আগে, বরিশালকে ১৪১ রানে ৩ উইকেটে-এ ছেড়ে দেয়। বাকিটা মাহমুদউল্লাহ এবং ডেভিড মিলার দলকে জয়ের দিকে নিয়ে যায়।

কুমিল্লা ১৫৬ রান ৬ উইকেটে তুলে ইনিংস শেষ হওয়ার পর, বরিশালের ওপেনার তামিম ইকবাল এবং মেহেদি হাসান মিরাজ ৭৬ রানের জুটি গড়েন।এরপর ইংলিশ অফ স্পিনার মঈন আলী মেহেদিকে ২৬ বলে ২৯ রানে ফেরান।  মুশফিকুর রহিম এবং মায়ার্স তৃতীয় উইকেটে ৫৯ রানের গুরুত্বপূর্ণ অংশীদারিত্ব জয় নিশ্চিত করে।

এরআগে তামিম টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেওয়ার পর,  প্রথম ওভারে সুনীল নারিনকে পাঁচ রানে আউট করেন। এরপর জেমস ফুলার কুমিল্লার ইন-ফর্ম জুটি তৌহিদ হৃদয় এবং লিটন দাসকে যথাক্রমে ১৫ এবং ১৬ রানে আউট করে দেন। 

এরপর আন্দ্রে রাসেল তার দলকে ১৫০ রান পেরিয়ে গেলেন কিন্তু সাইফ উদ্দিনের একটি দুর্দান্ত ডেথ ওভারে পেসার মাত্র সাত রান দেওয়ার কারণে রাসেল কোনও বড় হিট খুঁজে পাননি।

 চারটি ছক্কা মেরে ১৪ বলে ২৭ রানে অপরাজিত থাকেন রাসেল। ফুলারের দুটি উইকেট ছাড়া মায়ারস, সাইফুদ্দিন এবং ম্যাককয় একটি করে উইকেট নেন।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image