• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জি-২০ সম্মেলনে যোগ দিতে দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৪৪ পিএম
জি-২০ সম্মেলনে যোগ দিতে দিল্লি পৌঁছেছেন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের প্রধান আর উদীয়মান অর্থনৈতিক পরাশক্তি জোট জি-২০ সম্মেলনে যোগ দিতে দিল্লি পৌঁছেছেন।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে দিল্লি পৌঁছান তিনি। এর আগে বেলা ১১টা ১৩ মিনিটে নয়া দিল্লির উদ্দে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

এদিন সকালে গণভবনে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করনে। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পরে ধানমন্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ল্যাভরভ। প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার এ নিয়ে গণমাধ্যমে ব্রিফ করেন।
 
সাংবাদিকদের তিনি জানান, ইউরেনিয়াম পরিবহন ও আমদানির আনুষ্ঠানিকতায় ভার্চুয়ালি উপস্থিত থাকতে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠকে চলমান যুদ্ধ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আলাপ-আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণভাবে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ দ্রুত বন্ধের উপায় খুঁজে বের করতে হবে। যুদ্ধের এই পরিস্থিতিতে উন্নয়নশীল দেশগুলো সংকটে পড়েছে বলেও রুশ পররাষ্ট্রমন্ত্রীকে জানান প্রধানমন্ত্রী। বাংলাদেশ থেকে তৈরি পোশাক ছাড়া আর কী কী পণ্য রাশিয়া আমদানি করতে পারে, সে বিষয়ে দেশটির শীর্ষ পর্যায়ে পর্যালোচনা চলছে বলেও জানান সের্গেই ল্যাভরভ।

প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগ করতে আহ্বান জানান রাশিয়ার প্রতি। এ ছাড়া ঢাকা-মস্কোর অন্যান্য দ্বিপাক্ষিক ইস্যুগুলো নিয়েও আলোচনা হয়েছে বলে জানা গেছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image