• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পতন হয়ে গেছে বিএনপির আন্দোলন : ওবায়দুল কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:৪০ পিএম
পতন হয়ে গেছে বিএনপির আন্দোলন
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক : বেগবান হতে হতে পতন হয়ে গেছে বিএনপির আন্দোলন বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এখন এই পতনের গভীর খাদ থেকে আন্দোলন উদ্ধার করবে কে? বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম তো ব্যর্থ নেতা। তি‌নি তো চেষ্টা করে ব্যর্থ হ‌য়ে‌ছেন। মুক্তি পেয়ে এখন কী করেন তা দেখার অ‌পেক্ষায় থাকি।

ধানমন্ডিতে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সংসদীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তে সংরক্ষিত নারী আসনে এমপি প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। কারও কারও নাগরিকত্ব নিয়ে প্রশ্ন ছিল। প্রয়োজনীয় কাগজপত্র জাতীয় নির্বাচনের ৪ দিন পর এসেছে। যাচাই-বাছাই করেই সব ঠিক করা হয়েছে। দল যাকে যাকে যোগ্য ম‌নে ক‌রে‌ছে তাকেই দেওয়া হয়েছে। সরাসরি ভোটে জনগণের প্রত্যাখ্যানের সঙ্গে সংরক্ষিত নারী আসনের মনোনয়নের সম্পর্ক নেই।

বিএনপি মহাসচিবের জামিন বা বিচারের সব সিদ্ধান্ত আদালতের বিষয়, তা সরকারের বিষয় না বলেন তিনি। 

তিনি বলেন, আদালত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে মুক্তি দিতে চাইলে, তিনি তা পাবেন। এটা আদালতের বিষয়। সরকারের কথায় আদালত চলবে না। জামিন দেওয়া আদালতের এখতিয়ার। বিচার চলবে, মামলাও চলবে, এটা আদালতের বিষয়।
 
তিনি আরও বলেন, বিএনপির আন্দোলন বেগবান হতে হতে পতন হয়ে গেছো। মির্জা ফখরুল আগে যা করেছেন সেটা দেখা গেছে। আওয়ামী লীগের সব সময় সজাগ আছে। আওয়ামী লীগ সব সময় সচল থাকবে, সেভাবে কর্ম পরিকল্পনা করা হবে। আমরা সব সময় প্রস্তুত আছি। সদা জাগ্রত আওয়ামী লীগ। 
 
এ সময় আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন,উপ দফতর সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী ও আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image