• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গাজার জনগণের কষ্ট লাঘবের সুযোগ দেওয়া উচিত: বাইডেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৫ পিএম
নোবেল
গাজার হাসপাতালে চিকিৎরত এক ডাক্তার

নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েল সফরের পর বলেন, হামাসের হামলায় ইসরায়েল ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে গাজায় ইসরায়েলি হামলায়  জনগণের অনেক ক্ষতি হয়েছে। তাদের দুর্দশা দূর করার একটি সুযোগ দেওয়া আমি উচিত মনে করি।

 বুধবার ইসরায়েল থেকে ফেরার পথে বাইডেন সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, ইসরায়েলের অনেকে হামাসের হামলায় কষ্ট পাচ্ছে।  ইসরায়েল যদি গাজার  মানুষের কষ্ট লাঘবের সুযোগ পায়, তাহলে তাদের অবশ্যই সাহায্য করা উচিত। ইসরায়েল যদি তা না করে, তাহলে তাকে জবাবদিহি করতে হবে।

হামাসের সন্ত্রাসী হামলার পর ইসরায়েল সফরে আসা বাইডেন বলেন, 'আমি বলতে চাই কারো কষ্ট কমানোর সুযোগ থাকলে অবশ্যই তা করতে হবে। আপনি যদি এটি না করেন তবে আপনি বিশ্বজুড়ে বিশ্বাসযোগ্যতা হারাবেন। আমি মনে করি সবাই এটা বোঝে।'

 ইসরায়েল সম্ভবত হামাসের সাথে অক্টোবরে হামলার জবাবে গাজায় বড় আকারের প্রতিশোধ এবং স্থল হামলার পরিকল্পনা করছে। হামাসের হামলায় প্রায় ১,৪০০ ইসরায়েলি প্রাণ হারায়।

 জো বাইডেন বলেন, মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি গাজায় মানবিক সহায়তার ২০ ট্রাক প্রবেশের অনুমতি দিতে রাফাহ গেট খুলে দিতে সম্মত হয়েছেন। তিনি বলেন, 'যদি হামাস তাদের ওই এলাকা দখল করে নেয় বা এগোতে না দেয়... তাহলে এর শেষ নিশ্চিত।' 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image