• ঢাকা
  • বুধবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শেরপুরে তিন উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২২ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫৭ পিএম
শেরপুরে
ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা

জাহিদুল হক মনির, শেরপুর প্রতিনিধি : শেরপুর জেলার তিন উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। বুধবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ তিন উপজেলাকে আনুষ্ঠানিকভাবে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপজেলাগুলো হচ্ছে- নালিতাবড়ি, নকলা ও ঝিনাইগাতী।

প্রধানমন্ত্রীর ঘোষণা দেয়ার পর শেরপুর সদর উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর চতুর্থ পর্যায়ের জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম অনুষ্ঠানে উপকারভোগীদের হাতে জমির দলিল ও ঘরের চাবি প্রদান করেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি।

অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহনাজ ফেরদৌসের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু ও সাবেক সহ-সভাপতি আলহাজ্ব মো. ফখরুল মজিদ খোকন, জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সামিউল হক, সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. উজ্জল হোসেন, পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. হায়দার আলী প্রমুখ।

এদিকে ঝিনাইগাতীতে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। অনুষ্ঠানে ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আল মাসুদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইমসহ জেলা ও উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ।

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৪র্থ পর্যায়ে ৯১৯টি ঘর বরাদ্দ পাওয়া যায়। এর মধ্যে ৭৯৩টি ঘর আজ হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে নালিতাবাড়ীতে ৪৭৫টি, নকলায় ১৫০টি, ঝিনাইগাতীতে ৭৫টি এবং সদর ও শ্রীবরদী উপজেলায় ৯৩টি ঘর হস্তান্তর করা হয়। বাকি ঘরগুলোর নির্মাণ কাজ চলমান রয়েছে। এ নিয়ে চার দফায় শেরপুর জেলায় সর্বমোট ১ হাজার ৮৭০ জনকে ঘর ও জমি প্রদান করা হলো।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image