• ঢাকা
  • শনিবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

যুদ্ধে রাশিয়ার জয় নিশ্চিত: পুতিন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:০৮ এএম
যুদ্ধে রাশিয়ার জয় নিশ্চিত
রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

আন্তর্জাতিক ডেস্ক: রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন দাবি করেন মস্কো অবশ্যই সফল হবে। ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের উদ্দেশ্যকে ‘মহৎ’ বলেও উল্লেখ করেছেন তিনি ।  মঙ্গলবার (১২ এপ্রিল) এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই মন্তব্য করেন পুতিন।

গত ২১ ফেব্রুয়ারি ইউক্রেনের দোনেৎস্ক ও লুহানস্ক অঞ্চলকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন স্বাধীন ঘোষণা করাতেই বাজতে শুরু করে যুদ্ধের দামামা। ওই ঘোষণার দুদিন যেতে না যেতেই ২৪ ফেব্রুয়ারি ভোরে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। তাদের রুখতে প্রতিরোধ গড়ে তোলে ইউক্রেনীয় বাহিনী।   

রাশিয়ার চলমান অভিযানে এ পর্যন্ত ইউক্রেনের বেশ কয়েকটি শহর পুরোপুরি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। নিহত হয়েছেন দেশটির বহু সেনা সদস্য। যুদ্ধে রাশিয়াও তাদের অনেক সেনা হারিয়েছে বলে দাবি করেছে কিয়েভ।  

স্থানীয় সময় মঙ্গলবার (১২ এপ্রিল) রাশিয়ার পূর্বাঞ্চলীয় বন্দর ভোস্তচনিতে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এ সময় ইউক্রেন ইস্যু নিয়ে খোলামেলা মন্তব্য করেন তিনি।  

পুতিন বলেন, দনবাসের মানুষের প্রাণ বাঁচাতে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চালায় রুশ সেনাবাহিনী। সাহসিকতার সঙ্গে তারা ইউক্রেনীয় সেনাদের সঙ্গে লড়েছে। আমাদের উদ্দেশ্য মহৎ ছিল। ফলে এই যুদ্ধে আমাদের জয় নিশ্চিত।  

এর আগে সামরিক অভিযানের শুরুতে রুশ প্রেসিডেন্ট জানিয়েছিলেন, ইউক্রেনকে নিরস্ত্রীকরণ ও নাৎসিমুক্ত করাই মস্কোর লক্ষ্য। তবে এই মন্তব্যের কয়েকদিন পর সুর পাল্টে তিনি বলেন, দনবাসকে স্বাধীন করাই এই অভিযানের মূল লক্ষ্য।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image