• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সরকারী সফরে নিউইয়র্ক গেলেন আইসিটি প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৪ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৩৯ পিএম
গোল্ডেন জুবিলী বাংলাদেশ কনসাট
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

ডেস্ক রিপোর্টার: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক মঙ্গলবার রাতে ঊক- ৫৮৫ বিমানযোগে ১১ দিনের সরকারি সফরে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছেড়েছেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে আইসিটি প্রতিমন্ত্রীকে বিদায় জানান।

প্রতিমন্ত্রী ৪-১৪ মে পর্যন্ত নিউইর্য়কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে অনুষ্ঠিতব্য ‘গোল্ডেন জুবিলী বাংলাদেশ কনসাটে’ এ যোগদান, জাতিসংঘের উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান ইউএনডিপি’র উর্দ্ধতন কর্মকর্তা ও নিউইয়র্কে আইসিটি খাতের বিনিয়োগকারিদের সাথে মতবিনিময়, আইসিটি খাতে নলেজ শেয়ারিংয়ের বিষয়ে হার্ভাড বিশ্ববিদ্যালয়ের ‘এস্পায়ার ইনস্টিটিউটের’ সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর, সানফ্রান্সিস্কোতে অবস্থিত বিশ্বখ্যাত সফটওয়্যার প্রতিষ্ঠান মাইক্রোসফটের অফিস পরিদর্শন করবেন।

তিনি সিলিকন ভ্যালিতে অবস্থিত বহুজাতিক কম্পিউটার প্রযুক্তি ও সফটওয়্যার নির্মাণকারী প্রতিষ্ঠান ওরাকল এর প্রধান নিবার্হী এবং ব্যবস্থাপনা পরিচালকের সাথে বৈঠক করাসহ আরো বেশকিছু কর্মসূচিতে যোগদানের কথা রয়েছে।

১৯৭১ সালে অনুষ্ঠিত ‘কনসার্ট ফর বাংলাদেশ’ এর স্মৃতি চারণ ও এই মহান কর্মের কৃতজ্ঞতা স্বরূপ এবং স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের সহযোগিতায় নিউইর্য়কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ‘গোল্ডেন জুবিলী বাংলাদেশ কনসার্টটি’ অনুষ্ঠিত হবে।

কনসার্ট এ গান গাইবেন বিশ্বখ্যাত ব্যান্ড দল ‘স্করপিয়ন’। স্করপিয়ন জার্মানির হানোফার শহর থেকে আগত একটি হেভি মেটাল ও রক সঙ্গীত ব্যান্ড। এছাড়াও কনসার্টে স্করপিয়নসের সাথে বাংলাদেশের ‘চিরকুট’ সঙ্গীত পরিবেশন করবে।

জাতিসংঘের উন্নয়ন কর্মসুচি এই অনুষ্ঠানের আয়োজন করছে। কনসার্ট থেকে সংগৃহীত অর্থ উন্নয়নশীল দেশের শিশুদের সাইবার সিকিউরিটি সম্পর্কিত সচেতনতার জন্য ব্যয় করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image