• ঢাকা
  • শনিবার, ৭ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ; ২৩ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারত থেকে এসেছে ৩৪ মেট্টিক টন কাঁচা মরিচ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০২ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৮:৪৮ পিএম
বেনাপোল বন্দর, ৩৪ মেট্টিক টন কাঁচামরিচ, আমদানি

রোববার বিকেলে বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে পাঁচটি ট্রাকে করে ৩৪ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি করা হয়েছে। দেশে কাঁচা মরিচের দাম অত্যধিক বেড়ে যাওয়ায় সরকার কাঁচা মরিচ আমদানির অনুমতি দেয়। 

এর পরই দুপুরে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে ছয় ট্রাক ভারতীয় কাঁচা মরিচ এবং বিকেলে বেনাপোল স্থলবন্দর দিয়ে পাঁচ ট্রাক কাঁচা মরিচ আমদানি করা হয়। বিকেল ৫টার মধ্যে পাঁচটি ট্রাকে করে প্রায় ৩৪ মেট্রিক টন ভারতীয় কাঁচা মরিচ বেনাপোল বন্দরে প্রবেশ করে।

মেসার্স উষা ট্রেডিং, এনএস এন্টারপ্রাইজ ও এসএম করপোরেশনসহ কয়েকটি প্রতিষ্ঠান কাঁচা মরিচ আমদানির জন্য অনুমতিপত্র (আইপি) পেয়েছে।

বেনাপোল স্থলবন্দরের আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স উষা ট্রেডিং এর স্বত্বাধিকারী রফিকুল ইসলাম রয়েল বলেন, দেশে কাঁচা মরিচের দাম বেড়ে যাওয়ায় সরকার ভারত থেকে কাঁচা মরিচ আমদানির সিদ্ধান্ত নেয়। ২৫ জুন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে (খামারবাড়ি) কাঁচা মরিচ আমদানির জন্য আইপি প্রদান করেন।

বেনাপোল স্থলবন্দর উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের উপ-সহকারী কর্মকর্তা হেমন্ত কুমার সরকার বলেন, দেশের বাজারে ঈদের আগে থেকে হঠাৎ করে কাঁচা মরিচের দাম বেড়ে যাওয়ায় সরকার ভারত থেকে আমদানির অনুমতি দেওয়ায় আজ থেকে আমদানি শুরু হয়েছে।

বেনাপোল কাস্টমস এর ডেপুটি কমিশনার তানভীর আহমেদ বলেন, কাস্টমস কর্তৃপক্ষ প্রতি কেজি কাঁচা মরিচ ০.৫০ মার্কিন ডলারে শুল্কায়ন করে খালাস প্রদান করেছে।

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image