• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কর্মসূচি প্রত্যাহার, সোমবার আদালতে যাবেন আইনজীবীরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৫৪ পিএম
আইনমন্ত্রী
আইনমন্ত্রী আনিসুল হক

নিউজ ডেস্ক

আইনজীবীরা আদালত বর্জনের কর্মসূচি প্রত্যাহার করবে এবং তারা আগামীকাল (সোমবার) আদালতে যাবেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক এমপি।রোববার ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউসে আইনমন্ত্রী আনিসুল হক এমপির সাথে বৈঠকের পর সাংবাদিকদের এই কথা বলেন তিনি।

ব্রাহ্মণবাড়িয়া সার্কিট হাউসে আইনমন্ত্রী আনিসুল হক এমপির সাথে বৈঠকের পর এই কর্মসূচি প্রত্যাহারে ঘোষণার কথা নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি তানভীর ভূঞা ও সাধারণ সম্পাদক শামসুজ্জামান চৌধুরী কানন।

তবে এসময় এই দুই নেতা মন্ত্রীর সাথে কি বিষয় নিয়ে কথা হয়েছে এবং তাদের কোন কোন দাবি মেনে নিয়েছে তা কোন মন্তব্য করেননি তারা। তবে তারা জানান, আইনজীবী সমিতির এজিএম এর পর বিস্তারিত জানানো হবে।

ব্রাহ্মণবাড়িয়া নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহাম্মদ ফারুকের বিরুদ্ধে খারাপ আচরণের অভিযোগ তুলে আদালত বর্জন করে আসছেন আইনজীবীরা। গত ১ ডিসেম্বর আইনজীবীরা মামলা দাখিল করতে গেলে বিচারক মোহাম্মদ ফারুক মামলা না নিয়ে তাদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন বলে অভিযোগ আইনজীবীদের। এ ঘটনায় ২৬ ডিসেম্বর সভা করে ১ জানুয়ারি থেকে বিচারক ফারুকের আদালত বর্জনের ঘোষণা দেন। এছাড়া বিচারকের সঙ্গে অশোভন আচরণের অভিযোগে ৪ জানুয়ারি কর্মবিরতি পালন করেন আদালতের কর্মচারীরা।

এ অবস্থায় জেলা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এবং আদালতের নাজির মোমিনুল ইসলামের অপসারণ চেয়ে ৫ জানুয়ারি থেকে পুরো আদালত বর্জনের লাগাতার কর্মসূচি পালন করে আসছিলেন আইনজীবীরা। পরবর্তীতে দফায় দফায় ৭ কর্মদিবস আদালত বর্জনের কর্মসূচি পালন করেন আইনজীবীরা।

বিচারকের সঙ্গে অশোভন আচরণ ও অশালীন স্লোগান দেওয়ার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ ২৪ আইনজীবীকে দুদফায় তলব করেছেন উচ্চ আদালত। পরবর্তীতে তাদের দাবি আদায় না হওয়ায় গত ৮ ফেব্রুয়ারী থেকে ১৬ ফেব্রুয়ারী পর্যন্ত আদালত বর্জনের ঘোষণা দেন ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image