• ঢাকা
  • রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কালাইয়ে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:১৩ পিএম
কালাইয়ে যথাযোগ্য মর্যাদায়
শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত 

কালাই উপজেলা প্রতিনিধি : শহীদ বুদ্ধিজীবী দিবসে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় জাতির সূর্যসন্তানদের স্মরণ করেছে জাতি।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৮ টায় শহীদ বুদ্ধিজীবী স্মৃতি স্তম্ভে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। উপজেলা প্রশাসন,উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনসহ প্রেসক্লাব, সামাজিক ও সাংষ্কৃতিক সংগঠন স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় ’৭১-এ পরাজিত শক্তির উত্তরসূরিরা এখন ‘নব্য রাজাকারের’ ভূমিকায় অবতীর্ণ হয়ে বাঙালি সংস্কৃতির ওপর আঘাত হানছে মন্তব্য করে তাদের রুখে দেওয়ার ডাক দেওয়া হয় শহীদ বুদ্ধিজীবী দিবসের কর্মসূচি থেকে।

মৌলবাদী-সাম্প্রদায়িক শক্তিকে প্রতিরোধের প্রত্যয় উচ্চারিত হয় নানা শ্রেণি-পেশার মানুষের কণ্ঠে। দিবসটি উপলক্ষে সকালে কালো পতাকা উত্তোলন,জাতীয় পতাকা অর্ধনমিত করণ, শহীদদের স্মরণে নির্মিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ,শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন, শোকযাত্রা,চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানা কর্মসূচি পালিত হয়। পৌর এলাকা ও উপজেলার বিভিন্ন স্থানে ফুল দিয়ে শ্রদ্ধা প্রদর্শন ও বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করেন। এ সময় দেশের সূর্য সন্তানদের আত্মার শান্তির জন্য বিশেষ দোয়া মাহফিল করা হয়। এর আগে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

এ সময়  উপস্থিত ছিলেন কালাই উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব মোঃ মিনফুজুর রহমান মিলন,উপজেলার নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফয়সাল নাহিদ, কালাই থানার অফিসার ইনচার্জ ওয়াসিম আল বারী,কালাই পৌরসভার মেয়র রাবেয়া সুলতানা, উপজেলার ভাইস চেয়ারম্যান জনাব হেলালদ্দীন মোল্লা,মহিলা ভাইস চেয়ারম্যান সাবানা আক্তার,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ফজলুর রহমান,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুবিনুল হক মুবিন,বীর মুক্তিযোদ্ধা বাবু মুনীশ চৌধুরী,কালাই সরকারি মহিলা কলেজের ভাইস প্রিন্সিপাল মোঃ আজিজার রহমান,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ফাহমিদা লিনা, কালাই ডিগ্রী কলেজ এর অধ্যক্ষ ধজেনদ্রনাথ,হাতিয়র কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আমিনুল ইসলাম,কালাই ময়েন উদ্দিন সরকারি হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বকুল,আহম্মেদাবাদ ইউনিয়নের চেয়ারম্যান আলি আকবর,উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য ০২ মিসেস রত্না রশিদ,মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিসেস মেরী আক্তার, শ্রদ্ধেয় শিক্ষকবৃন্দ,গণমাধ্যম কর্মী ও বিভিন্ন পেশার মানুষ প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image