• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কালাইয়ে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৪


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:২৯ পিএম
কালাইয়ে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ৪
সংঘর্ষ

কালাই প্রতিনিধি : জয়পুরহাট-২ (কালাই-ক্ষেতলাল-আক্কেলপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবু সাঈদ আল মাহমুদ স্বপনের পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে দুই প্রার্থীর কর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে উপজেলা আওয়ামী লীগের সদস্য হেলাল উদ্দিন মণ্ডল এবং স্বতন্ত্র প্রার্থীর তিনজন কর্মী আহত হয়েছেন।

সোমবার সন্ধ্যায় কালাই উপজেলার মাত্রাই বাজারে নৌকা প্রতীকের পোস্টার লাগাতে গেলে স্বতন্ত্র প্রাথী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরীর কাঁচি প্রতীকের কর্মীদের সঙ্গে এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

স্থানীয়রা হেলাল উদ্দিনকে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং অন্যদের জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করানো হয়।খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।এ ঘটনায় দুই পক্ষই থানায় লিখিত অভিযোগ করেছেন।রাতেই স্বতন্ত্র প্রার্থী তার কর্মীদের নিয়ে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে প্রায় ঘণ্টাব্যাপী অবস্থান কর্মসূচি পালন করেন।জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ন ম শওকত হাবিব তালুকদার লজিকসহ ২০ জনের নাম উল্লেখ করে কালাই থানায় দুই পক্ষই পাল্টাপাল্টি অভিযোগ করেছেন।    

স্থানীয়রা জানান,সোমবার প্রতীক বরাদ্দের পর বিকেল থেকে সকল প্রার্থীর কর্মীরা মাত্রাই বাজারে পোস্টার লাগানো শুরু করলে নৌকা প্রতীকের কর্মীরা দেওয়ালের ফাঁকা স্থানে পোস্টার লাগান। সন্ধ্যার পর স্বতন্ত্র প্রার্থীর কর্মী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মাত্রাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনম শওকত হাবিব তালুকদার লজিকসহ অন্যান্য কর্মীরা ঐ স্থানে নৌকা প্রতীকের পোস্টার লাগানো দেখে পোস্টার ছিঁড়ে ফেলেন।খবর পেয়ে নৌকার কর্মীরা সেখানে গেলে স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের সঙ্গে ব্যাপক সংঘর্ষ বাঁধে।এ সময় নৌকা প্রতীকের কর্মী হেলাল উদ্দিন মণ্ডল এবং স্বতন্ত্র প্রার্থীর কর্মী রিপনসহ চারজন আহত হয়।এ ঘটনাকে কেন্দ্র করে বাজারে থমথমে অবস্থা বিরাজ করছে।সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।  

এদিকে অবস্থান কর্মসূচিতে স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অভিযোগ করে বলেন,নৌকার লোকজন তার কর্মীদের ওপর হামলা করে তার তিনজন কর্মীকে আহত করেছে।তিনি তাদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন। 

এ বিষয়ে কালাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন বলেন,স্বতন্ত্র প্রার্থীর কর্মী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মাত্রাই ইউপি চেয়ারম্যান লজিক তালুকদার নিজে দাঁড়িয়ে থেকে তার লোকজনদের দিয়ে নৌকা প্রতীকের পোস্টার ছিঁড়ে ফেলেছে।এছাড়া আওয়ামী লীগের প্রার্থীর লোকজনদের পরিষদে তুলে নিয়ে গিয়ে মারপিট করেছে।একজনকে আহতও করেছে। তারা নির্বাচনকে প্রশ্নবৃদ্ধ করার জন্য এসব অপকর্ম চালাচ্ছে।জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে এবং থানায় অভিযোগ করা হয়েছে। 

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াসিম আল বারী জানান,খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিবেশ শান্ত করা হয়েছে।এ ঘটনায় রাতেই দুই পক্ষ থানায় লিখিত অভিযোগ করেছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image