• ঢাকা
  • শনিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভয়াবহ অগ্নিকাণ্ডে দক্ষিণ আফ্রিকায় ৬৩ জনের মৃত্যু  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:২৭ পিএম
দক্ষিণ আফ্রিকায় ৬৩ জনের মৃত্যু  
ভয়াবহ অগ্নিকাণ্ড

নিউজ ডেস্ক : জোহানেসবার্গ শহরে অবস্থিত একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডে অন্তত ৬৩ জনের মৃত্যু হয়েছে । দগ্ধ হয়েছেন অর্ধশতাধিক মানুষ ।  

জোহানেসবার্গ শহরের কেন্দ্রস্থলে বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকালে একটি বহুতল ভবনে আগুন লাগে । দুর্ঘটনার পরপরই খবর পেয়ে আগুন নেভাতে ছুটে যান দমকলকর্মীরা । তবে আগুন লাগার কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি ।  

স্থানীয় সময় বৃহস্পতিবার( ৩১ আগস্ট) সকালে স্থানীয় গণমাধ্যম এবং উদ্ধারকর্মীরা সংবাদমাধ্যম আল- জাজিরা এ দুর্ঘটনার বিষয় নিশিবচত করে ।  

জোহানেসবার্গ ইমার্জেন্সি ম্যানেজমেন্ট সার্ভিসেস’র মুখপাত্র রবার্ট মুলাউদজি জানিয়েছেন, বৃহস্পতিবার সকালের ওই আগুনে জোহানেসবার্গের কেন্দ্রীয় ব্যবসায়িক জেলায় অবস্থিত একটি ভবন পুড়ে ছাই হয়ে গেছে । ঘটনাস্থল থেকে এখন পর্যন্ত ৬৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে । তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে ।  

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া পোস্টে তিনি বলেছেন, ‘ এখন পর্যন্ত ৬৩ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং ৪৩ জন আহত হয়েছেন । উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে । ’  

আগুনে দগ্ধদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান রবার্ট ।  

এদিকে স্থানীয় কর্তৃপক্ষের বরাতে বিভিন্ন গণমাধ্যম বলছে, আগুন প্রায় নিভিয়ে ফেলা হলেও ওই ভবনটি থেকে এখনও ধোঁয়া বের হচ্ছে ।   তবে আগুন লাগার কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image