• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

প্রথম টি২০ তে ভারতের কাছে ছয় উইকেটে হার আফগানিস্তানের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:০১ এএম
ক্রিকেট
প্রথম টি২০ তে ব্যাট করছে ভারত

নিউজ ডেস্ক: মোহালিতে প্রথম টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে ভারতীয় দল। ১৫৯ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৭.৩ ওভারেই জিতল টিম ইন্ডিয়া। ভারতের হয়ে, শিবম দুবে ৪০ বলে ৫ চার এবং ০২ ছক্কার সাহায্যে ৬০ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। 

এছাড়া জিতেশ শর্মা করেন ৩১ রান। এই সময়ে আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন মুজিব।

ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করতে নেমে আফগানিস্তান ২০ ওভারে ৫ উইকেটে ১৫৮ রান তোলে। 

মোহাম্মদ নবী দলের হয়ে সবচেয়ে বড় ৪২ রানের ইনিংস খেলেন, যার মধ্যে ছিল ২ চার ও ৩ ছক্কা। কিন্তু নবীর এই ইনিংস দলকে জয় এনে দিতে পারেনি।

১৫৯ রানের লক্ষ্য তাড়া করতে নামা ভারতীয় দলের শুরুটা ছিল খুবই খারাপ। ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলে রানের খাতা না খুলেই রান আউট হন অধিনায়ক রোহিত শর্মা। 

ওপেনিং পার্টনার গিলের সঙ্গে সঠিক সমন্বয় রাখতে না পারায় রানআউট হন রোহিত শর্মা। এরপর দ্বিতীয় উইকেটে তিলক ভার্মার সঙ্গে ২৮ রানের জুটি গড়েন শুভমান গিল। কিন্তু গিলও ক্রিজে বেশি সময় দিতে পারেননি এবং চতুর্থ ওভারে মুজিব উর রহমানের শিকার হন।


এরপর তৃতীয় উইকেটে তিলক ভার্মা ও শিবম দুবে ৪৪ রানের (২৯ বলে) জুটি গড়েন, যা শেষ হয় ৯ম ওভারে তিলকের উইকেটে। ২২ বলে ২ বাউন্ডারি ও ১ ছক্কায় ২৬ রান করেন তিলক ভার্মা।

প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান করে আফগানিস্তান। এ সময় নবী ২৭ বল মোকাবেলা করে ৪২ রান করেন। মারেন ৩টি ছক্কা ও ২টি চার।

 আজমতউল্লাহ ২২ বল মোকাবেলা করে ২৯ রান করেন।

এই সময় ভারতের হয়ে অক্ষর প্যাটেল দুর্দান্ত বোলিং করেন এবং ২ উইকেট নেন। ৪ ওভারে ২৩ রান দেন তিনি। মুকেশ কুমার ৪ ওভারে ৩৩ রান দিয়ে ২ উইকেট নেন। শিবম দুবেও সাফল্য পেয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image