• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ব্লিঙ্কেনের চীন সফর ফলপ্রসূ হয়েছে : বাইডেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২০ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৫৬ এএম
ব্লিঙ্কেনের চীন সফর ফলপ্রসূ হয়েছে
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন সম্প্রতি চীন সফর ফলপ্রসূ হয়েছে উল্লেখ করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, চীন এবং যুক্তরাষ্ট্রের মধ্যকার সম্পর্ক বর্তমানে সঠিক পথেই রয়েছে।

সোমবার (১৯ জুন) বাইডেন এ মন্তব্য করেন বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাইডেন আরও বলেছেন, আমি মনে করি যুক্তরাষ্ট্র এবং চীনের সম্পর্ক বর্তমানে সঠিক পথেই রয়েছে।

তিনি আরও জানান, কেবল তার পররাষ্ট্রমন্ত্রীর সর্বশেষ সফরের কারণেই এ সাফল্য অর্জিত হয়নি। তবে এ সফর বেশ ভূমিকা রেখেছে। ব্লিঙ্কেনের প্রশংসা করে বাইডেন বলেন, ‘তিনি দারুণ কাজ করেছেন।
 
ওয়াশিংটন তাইওয়ানের স্বাধীনতাকে সমর্থন করে না বলে মন্তব্য করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। চীনের প্রেসিডেন্ট শি জিনপিংসহ দেশটির শীর্ষস্থানীয় কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর এ মন্তব্য করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।
 
চীনা প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তাইওয়ান বিষয়ে প্রশ্নের জবাবে ব্লিঙ্কেন বলেন, এ বিষয়ে নীতির কোনো পরিবর্তন হয়নি। আমরা তাইওয়ানের স্বাধীনতাকে সমর্থন করি না। তবে তাইওয়ান প্রণালিতে চীনের ‘উসকানিমূলক কর্মকাণ্ডের’ বিষয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগ প্রেসিডেন্ট শি জিনপিংয়ের কাছে তুলে ধরেছেন বলে জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image