• ঢাকা
  • বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভাঙ্গা থেকে রূপদিয়ার উদ্দেশে পরীক্ষামূলক ট্রেন ছেড়ে গেছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ৩০ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:০৫ পিএম
ভাঙ্গা থেকে
পরীক্ষামূলক ট্রেন ছেড়ে গেছে

নিউজ ডেস্ক : যশোরের রূপদিয়ার উদ্দেশে ফরিদপুরের ভাঙ্গা জংশন থেকে ছেড়ে গেছে একটি পরীক্ষামূলক ট্রেন। শনিবার সকাল ৮.৪১ মিনিটে ভাঙ্গা জংশন থেকে ট্রেনটি ছেড়ে যায়। মো. সাখাওয়াত হোসেন ট্রেনটির চালক হিসেবে রয়েছেন।  

ভাঙ্গার রেলস্টেশন মাস্টার মো. জিল্লুর রহমান বলেন, উচ্চ গতিসম্পন্ন এই ট্রায়াল ট্রেনটি শনিবার সকাল ৮.৪১ মিনিটে যশোরের রূপদিয়ার উদ্দেশে ছেড়ে যায়। ১২০ কিলোমিটার গতিতে ওই ট্রেনটি যশোর পৌঁছাতে সময় লাগবে মাত্র এক ঘণ্টা। আবার রূপদিয়া রেল স্টেশনের উদ্দেশে ছেড়ে যাবে ট্রেনটি পরদিন ৩১ মার্চ সকালে। যশোর থেকে আবার ভাঙ্গার উদ্দেশে ছেড়ে আসবে। কয়েকবার ট্রায়াল ট্রেন চলাচল করবে।  

শনিবার ছাড়াও আগামীকাল রোববার সকাল থেকে উচ্চ ক্ষমতাসম্পন্ন আরেকটি ট্রায়াল ট্রেন যশোরের রূপদিয়ার উদ্দেশে ছেড়ে যায়। যশোর থেকে আবার ভাঙ্গা আসবে। পরদিন ভাঙ্গা থেকে পুনরায় আবার যশোর যাবে। সেনাবাহিনী ও রেল প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তারা ট্রায়াল ট্রেন যাত্রায় সবকিছু পর্যবেক্ষণ করছেন ।

জানা যায়, ভাঙ্গা থেকে ফরিদপুর-রাজবাড়ী হয়ে যশোর পৌঁছাতে সময় লাগতো যেখানে ৫ ঘণ্টা। সেখানে নতুন রেললাইন চালু হলে ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত পৌঁছাতে সময় লাগবে মাত্র এক ঘণ্টা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image