• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শারদীয় দুর্গোৎসব সামাজিক উৎসবে পরিণত হয়েছে : গণপূর্ত প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২২ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৭ পিএম
শারদীয় দুর্গোৎসব সামাজিক উৎসবে পরিণত হয়েছে
গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ

নিউজ ডেস্ক : গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, শারদীয় দুর্গোৎসব এখন শুধুমাত্র সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসবের মধ্যে সীমাবদ্ধ নেই। এই উৎসব বাঙালির সামাজিক উৎসবে পরিণত হয়েছে। 

২২ অক্টোবর ময়মনসিংহের তারাকান্দা ও ফুলপুর উপজেলার বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ঐতিহ্যগতভাবে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সকল ধর্মের মানুষ যুগ যুগ ধরে এখানে পারস্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতির সাথে বসবাস করে আসছে। এখানে যে কোন ধর্মীয় উৎসবে সকল ধর্ম-বর্ণের মানুষ আনন্দে মেতে ওঠে, পরস্পর সুখ-দুঃখ ভাগাভাগি করে নেয়। শারদীয় দুর্গাপূজায়ও দেশের হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সকলেই উৎসবে মেতে ওঠে। উৎসবমুখর এই পরিবেশ সমগ্র বিশ্বের নিকট একটি অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারে।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি ও ধর্মীয় মূল্যবোধ বজায় রাখতে বদ্ধপরিকর। একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে স্বাধীনতা অর্জিত হয়েছিল। সে মূল্যবোধ বজায় রাখা ও সে উদ্দেশ্য বাস্তবায়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পূজা মণ্ডপগুলোতে পর্যাপ্ত পরিমাণে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে কোন স্বার্থান্বেষী মহল যেন কোন অপতৎপরতা চালাতে না পারে এজন্য পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image