• ঢাকা
  • মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতায় স্বাস্থ্য খাতের পঙ্গুত্ব প্রমাণ করেছে - গণফোরাম 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:০০ পিএম
ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতায় স্বাস্থ্য খাতের পঙ্গুত্ব প্রমাণ করেছে
গণফোরাম 

নিউজ ডেস্ক : গণফোরাম ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকারের চূড়ান্ত ব্যর্থতায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে দেশের স্বাস্থ্য খাতের বেহাল দশা নিয়ে ৪ সেপ্টেম্বর (সোমবার) গণফোরাম সভাপতি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাড্‌ভোকেট সুব্রত চৌধুরী যৌথ বিবৃতি প্রদান করেন। বিবৃতিতে নেতৃদ্বয় বলেন- সরকারের দায়িত্বহীনতা, জনগণের প্রতি বেখেয়ালী মনোভাব ও বিশেষ ভাবে ঢাকার দুই মেয়রের চরম ব্যর্থতা দেশের ডেঙ্গু পরিস্থিতিকে ভয়াবহ পর্যায়ে নিয়ে গেছে। যেহেতু এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় তাই জনগণের স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা বিধানে কোন তৎপরতা দেখা যায়নি। 

অযোগ্য লুটেরা শ্রেনির ব্যবসায়িদের হাতে স্বাস্থ্য খাতকে ছেড়ে দিয়ে অরাজকতা সৃষ্টি করে জনগণের পকেট কেটে স্বাস্থ্য ব্যবস্থার এই সংকট কালীন সময়ে নির্লজ্জতার পরিচয় দিচ্ছে। 

কর্তৃত্ববাদী আওয়ামী লীগ সরকারের ডেঙ্গু নিয়ন্ত্রণে চূড়ান্ত ব্যর্থতা দেশের স্বাস্থ্য খাতের পঙ্গুত্ব আবারও প্রমাণ করেছে। শুধু মাত্র ঢাকা সিটির ডেঙ্গু সারা দেশে ছড়িয়ে যাওয়ায় এবং দায়িত্বে অবহেলার দায়ে এই অযোগ্য স্বাস্থ্য মন্ত্রী ও ঢাকা সিটির দুই মেয়রের পদত্যাগের দাবী করছি। সেই সাথে ডেঙ্গু চিকিৎসা সকলের জন্য বিনামূল্যে নিশ্চিত করতে হবে। 

নেতৃদ্বয় আরও বলেন- এই জনবিচ্ছিন্ন শেখ হাসিনা সরকারের অধীনে দেশের জনগণ অনিরাপদ। জনগণের কল্যাণে এদের ভূমিকা শূন্যের কোটায় নেমে এসেছে। লুটপাট, দুর্নীতি, অর্থ পাচার সহ নানান অপকর্মে লিপ্ত থেকে এই অবৈধ সরকার ভুলেই গেছে জনগণের জন্য সরকার, সরকারের জন্য জনগণ নয়। 

এই দুরাবস্থা থেকে বাংলাদেশের জনগণের মুক্তির একমাত্র উপায় শেখ হাসিনা সরকারের পদত্যাগ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image