• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ঢাকায় আইজিসিসির দ্বাদশ প্রতিষ্ঠা দিবস উদযাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১২ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৫৭ পিএম
দ্বাদশ প্রতিষ্ঠা দিবস উদযাপন করেছে ঢাকাস্থ ভারতীয় হা
ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী

নিউজ ডেস্ক:  ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্রের (আইজিসিসি) দ্বাদশ প্রতিষ্ঠা দিবস উদযাপন করেছে ঢাকাস্থ ভারতীয় হাই কমিশন। শুক্রবার (১১ মার্চ) ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন। ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, উদ্বোধনকালে দোরাইস্বামী ভারত ও বাংলাদেশের মধ্যে সাংস্কৃতিক বিনিময় বাড়ানো ও শক্তিশালী করতে এবং মানুষে-মানুষে সংযোগ স্থাপনের জন্য সাংস্কৃতিক কেন্দ্রের গুরুত্ব তুলে ধরেন। আইজিসিসির শিক্ষার্থী ও প্রশিক্ষকদের মনোমুগ্ধকর পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানটি উদযাপন করা হয়। অনুষ্ঠানের একটি বিশেষ পর্বে আইজিসিসির শিক্ষার্থীরা গত মাসে প্রয়াত হওয়া সঙ্গীত জগতের তিন ব্যক্তিত্ব- ভারতরত্ন লতা মঙ্গেশকর, গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় এবং গায়ক-সুরকার বাপ্পি লাহিড়ীকে শ্রদ্ধা জানান।

২০১০ সালের ১১ মার্চ ভারতীয় সাংস্কৃতিক সম্পর্ক পরিষদের তৎকালীন সভাপতি ড. করণ সিং এবং বাংলাদেশের তৎকালীন তথ্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আবুল কালাম আজাদ ঢাকার ধানমন্ডিতে ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

কেন্দ্রটি ভারতীয় শাস্ত্রীয় কণ্ঠসঙ্গীত, নৃত্য, হিন্দি ভাষা ও যোগব্যায়াম বিষয়ে ভারতীয় গুরু ও প্রশিক্ষকদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, সেমিনার, কর্মশালা ও প্রশিক্ষণের আয়োজন করে ভারত ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সাংস্কৃতিক সংযোগের প্রচার করে।

ঢাকানিউজ২৪.কম /

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image