• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গোবিন্দগঞ্জে উন্মুক্ত হতে যাচ্ছে অত্যাধুনিক মডেল মসজিদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৮ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫৬ এএম
গোবিন্দগঞ্জে উন্মুক্ত হতে যাচ্ছে
অত্যাধুনিক দৃষ্টিনন্দন মডেল মসজিদ

আঃ খালেক মন্ডল, গাইবান্ধা: দীর্ঘ প্রতিক্ষার শেষে উন্মুক্ত হতে যাচ্ছে গাইবান্ধার গোবিন্দগঞ্জের ধর্মপ্রাণ মুসলমানদের নামাজের জন্য নির্মিত অত্যাধুনিক দৃষ্টিনন্দন মডেল মসজিদের দ্বার। এ মাসের শেষে উদ্বোধনের মাধ্যমে এ মডেল মসজিদের দ্বার খুলে দেয়া হবে।

আধুনিক নির্মাণ শৈলী ও নান্দনিক ডিজাইনে দেশের ৫৬০ জেলা ও উপজেলায় নির্মিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় গোবিন্দগঞ্জ উপজেলার কুঠিবাড়িতে উপজেলা পরিষদের পাশে মতিঝিলের ধারে দ্রুত গতিতে এগিয়ে চলছে তিনতলা বিশিষ্ট দৃষ্টিনন্দন মডেল মসজিদের নির্মাণ কাজ। এই মসজিদে নামায আদায়ের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে ধর্মপ্রাণ মুসুল্লিগণ।

মুজিববর্ষ উপলক্ষে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় দৃষ্টিনন্দন ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে সরকার। ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে বাস্তবায়িত করেছে সরকারের গণপূর্ত অধিদপ্তর। ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের ১০ জুন প্রথম ধাপে ৫০টি মডেল মসজিদের উদ্বোধন করেন। পরের ধাপে গত ১৬ জানুয়ারী আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন। বাকীগুলোর নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

জানা যায়, প্রায় ১৪ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে নির্মিত অত্যাধুনিক এই মডেল মসজিদে থাকছে এক সাথে ৮শ’ থেকে ১হাজার’ মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা। নারীদের আলাদা ওজু ও নামাজ পড়ার ব্যবস্থা রয়েছে। নারী ও পুরুষের নামাজ আদায় ছাড়াও থাকছে ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, লাইব্রেরি, ইমাম ট্রেনিং সেন্টার, ইসলামি গবেষণা ও দাওয়া কার্যক্রম, হেফজখানা, শিশু ও গণশিক্ষা কার্যক্রম, নারী ও হজ যাত্রীদের নিবন্ধন, প্রশিক্ষণ, অতিথিশালা, মৃত ব্যক্তির গোসলের ব্যবস্থা প্রভৃতি। এছাড়া ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থা এবং সুবিশাল গাড়ি পার্কিংয়ের সুবিধা রাখা হয়েছে।

গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল লতিফ প্রধান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে দৃষ্টিনন্দন অত্যাধুনিক মডেল মসজিদ নির্মাণ করে ধর্মপ্রাণ মুসলমানদের জন্য এক অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। এই মডেল মসজিদ ধর্মপ্রাণ মুসলমানসহ গোবিন্দগঞ্জ বাসীর জন্য শেখ হাসিনার উপহার।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফ হোসেন জানান, এই দেশে সঠিক ইসলামি সংস্কৃতি চর্চা ও মূল্যবোধের বিকাশের উদ্দেশ্যেই সরকার প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে দৃষ্টিনন্দন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের প্রকল্প বাস্তবায়ন করছে। তারই ধারাবাহিকতায় মডেল মসজিদের নির্মাণ কাজ প্রায় শেষের পথে। এ মাসের শেষে দিকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের পর ধর্মপ্রাণ মুসলমানদের নামাজের জন্য এ মসজিদের দ্বার খুলে দেয়া হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image