• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঘরে ঘরে উদ্যোক্তা তৈরি করবেন আমেরিকা প্রবাসী জাহিদ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৬ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪৩ এএম
ঘরে ঘরে উদ্যোক্তা তৈরি করবেন
বক্তব্য রাখছেন আমেরিকা প্রবাসী জাহিদ 

গাইবান্ধা থেকে আঃ খালেক মন্ডলঃ গাইবান্ধার পলাশবাড়ী ও সাদুল্লাপুর উপজেলাকে বেকারমুক্ত করার লক্ষ্যে ঘরে ঘরে উদ্যোক্তা তৈরী কল্পে ৪ হাজার পরিবারকে স্বামলম্বী করতে এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

একটি সামাজিক সংগঠন নিউ লাইফ ফাউন্ডেশনের আয়োজনে বুধবার (৫ জুলাই) সকালে পলাশবাড়ী উপজেলার আমলাগাছী বি.এম উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আমেরিকা প্রবাসী ইঞ্জিনিয়ার আবু জাহিদ নিউ। বরিশাল ইউপি ইউপি চেয়ারম্যান সাংবাদিক রফিকুল ইসলাম সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আমলাগাছী বি.এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদেকুর রহমান। এসময় সহকারি শিক্ষক জাকির হোসেন, ফাউন্ডেশনের সহ-সভাপতি লুৎফর রহমান সরকার ও সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির স ালনায় ছিলেন আবুল বাসার। 

সেমিনারে উপস্থিত মানুষদের উদ্দেশ্যে আবু জাহিদ নিউ বলেন, সাফল্য তোমাদের কাছে আসবে না, তোমাদেরকেই অর্জন করতে হবে। আর এটি না বুঝলে নিজেদের বেকারত্বের শিকার হতে হবে। তাই আসুন নিজে উদ্যোক্তা হই এবং অন্যেকেও উৎসাহিত করি। 

অপরদিকে; এদিন দুপুরে সাদুল্লাপুর উপজেলার বক্শীগঞ্জ আকিনা খাতুন উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশেও বক্তব্য রাখেন আমেরিকা প্রবাসী ইঞ্জিনিয়ার আবু জাহিদ নিউ।

এদিকে; এই সেমিনারকে ঘিরে সপ্তাহ ধরে সম্ভাব্য উদ্যোক্তাদের মাঝে নানা উৎসাহ-উদ্দীপনা দেখা দেয়। এরই মধ্যে উদ্যোক্তা তৈরী কারিগর প্রশিক্ষক ইঞ্জিনিয়ার আবু জাহিদ নিউ বুধবার সকালে হেলিকপ্টার যোগে অবতরণ করেন। এসময় মাঠের কানায় কানায় ভরে যায় উদ্যোক্তা ইচ্ছুকদের ঢল। 

উল্লেখ্য; নিউ লাইফ ফাউন্ডেশনটি প্রতিষ্ঠালগ্ন থেকেই রংপুরের পীরগঞ্জ এবং গাইবান্ধার পলাশবাড়ী ও সাদুল্লাপুর উপজেলার পিছিয়ে পড়া-সুবিধা বি ত মানুষদের নানা ধরণের সামাজিক সেবা প্রদান অব্যাহত রয়েছে। ফাউন্ডেশনটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু জাহিদ নিউ-এর নিজস্ব অর্থায়নে ওইসব উপজেলার মানুষদের জীবন মানোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image