• ঢাকা
  • রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টেকনাফে ৭০ হাজার ইয়াবাসহ আটক-১


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২:৩১ পিএম
টেকনাফে ৭০ হাজার
ইয়াবাসহ আটক-১

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে  মাদকবিরোধী অভিযান চালিয়ে একজন মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। এসময় তার দেহ থেকে ৭০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়েছে। 

শুক্রবার (১০ মে)  রাতে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের কাঞ্জরপাড়া এলাকায়   অভিযান পরিচালনা করে এসব ইয়াবা জব্দ করা হয়।

আটককৃত মাদক কারবারী হলেন টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ২নং ওয়ার্ড মৌলভী বাজার পূর্বপাড়ার বাসিন্দা মৃত মোহাম্মদ হোসাইনের ছেলে মোহাম্মদ আব্দুল্লাহ (৩৮)।

কক্সবাজার র‌্যাব ১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া)  আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান,শুক্রবার (১০ মে) রাতে র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়নের ৫নং ওয়ার্ডস্থ কাঞ্জরপাড়া এলাকায় কতিপয় ইয়াবা ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিসি-২, হোয়াইক্যং ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল উক্ত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। র‌্যাবের অভিযানিক দল হোয়াইক্যং ইউনিয়নের উত্তর কাঞ্জরপাড়া ইউনিয়ন পরিষদের রাস্তার মাথায় পৌঁছানো মাত্রই উক্ত স্থানে অবস্থানরত কতিপয় ইয়াবা ব্যবসায়ী দৌড়ে পালানোর চেষ্টাকালে একজন মাদক কারবারীকে আটক করতে সক্ষম হয়। এছাড়াও র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে আটককৃত ব্যক্তির সাথে থাকা কয়েকজন মাদক কারবারী কৌশলে দ্রুত দিক-বিদিক পালিয়ে যায়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে ধৃত মাদক কারবারীর দেহ ও তার হেফাজতে থাকা একটি প্লাস্টিকের বস্তা তল্লাশী করে ৭০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত মোহাম্মদ আব্দুল্লাহ জানায়, র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পালিয়ে যাওয়া ব্যক্তিরা তার সহযোগী এবং তাদের সমন্বয়ে সে দীর্ঘদিন যাবত মাদকদ্রব্য ইয়াবার ব্যবসা করে আসছে। আরো জানা যায় যে, চক্রটি দীর্ঘদিন ধরে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে নিত্য নতুন অভিনব পন্থা অবলম্বন করে মাদকের রমরমা ব্যবসা চালিয়ে আসছিল। তারা পার্শ্ববর্তী দেশ হতে অবৈধভাবে সীমান্তবর্তী এলাকা দিয়ে মাদকদ্রব্য ইয়াবার বড় বড় চালান বাংলাদেশের অভ্যন্তরে আনায়ন এবং অর্থের বিনিময়ে তা দেশের বিভিন্ন প্রান্তে থাকা মাদক কারবারীদের নিকট নানাবিধ কৌশলী পন্থায় সরবরাহ করতো। অদ্য মাদকদ্রব্য ইয়াবার একটি বড় চালান ক্রয়-বিক্রয় সংক্রান্তে প্রাপ্ত তথ্যানুযায়ী মাদক বিরোধী অভিযানে উপরোল্লিখিত ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আব্দুল্লাহ র‌্যাবের আভিযানিক দলের কাছে ধৃত হয়। 

তিনি আরো জানান,উদ্ধারকৃত ইয়াবাসহ  আটক  এবং পলাতক মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image