• ঢাকা
  • সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেশের দুরবস্থার জন্য দায়ী বিচারহীনতা ও গণতন্ত্রহীনতা: গণফোরাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ৩০ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:২৬ পিএম
গণফোরামের খুলনা বিভাগীয় কর্মী সম্মেলন
গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু

নিউজ ডেস্ক:  খুলনা মহানগরের সোনাডাঙ্গায় হোটেল পুষ্প বিলাসের কনফারেন্স রুমে গণফোরামের খুলনা বিভাগীয় কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু।

প্রধান অতিথির বক্তব্যে মোস্তফা মোহসীন মন্টু বলেন আমাদের স্বপ্নের বাংলাদেশ ভালো নেই। আমরা দেখছি আমাদের মা-বোনেরা টিসিবির ট্রাকের পিছনে ছুটছে বাচ্চা কোলে নিয়ে, সাধারণ মানুষের জীবনের কোন নিরাপত্তা নেই। ঢাকায় সামিয়া নামে এক নিরীহ মেয়ের গুলিতে মৃত্যু, ছিনতাইকারীর ছুরিতে ডাক্তারের মৃত্যু। দেশের এই দুরবস্থার জন্য দায়ী বিচারহীনতা ও গণতন্ত্রহীনতা। আমরা মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছি তার সবচেয়ে অন্যতম কারণ ছিলো গণতন্ত্র। অথচ মুক্তিযুদ্ধের চেতনার বুলি আওড়িয়ে এদেশের গণতান্ত্রিক ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে রাতের ভোটে ক্ষমতা দখল করা অবৈধ আওয়ামী লীগ সরকার।

তিনি আরো বলেন আমরা গণফোরাম বিশ্বাস করি এদেশের মাটিতে কোন গণবিরোধী সরকার ক্ষমতা দখল করে রাখতে পারেনি আপনারাও পারবেন না। সমগ্র জনগণকে মৌলিক বিষয়ে ঐক্যবদ্ধ করে লুটেরাদের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলনের মাধ্যমে জনগণের শাসন প্রতিষ্ঠা করবো ইনশাআল্লাহ।

গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন নির্বাচনে কে নির্বাসিত করে এই দেশের সকল প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে দিয়েছে অবৈধ ক্ষমতাসীন দল। দেশে কোথাও সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ নেই তা পুরোপুরিভাবে নষ্ট করা হয়েছে। আওয়ামী লীগের কোন রাজনীতি নেই এরা নোংরা রাজনীতি করাচ্ছে পুলিশ, র্যাব, আমলা এমনকি সেনাবাহিনীকে নোংরা রাজনীতিতে জড়িত করছে। আবার বলে আমাদের স্যাংশন কেন দিয়েছে? কি কারণে দিয়েছে? মনে হয় কিছুই জানেন না আরে বিদেশ থেকে কি স্যাংশন দিবে! আমরা দেশের ১৮ কোটি জনগণ তো অনেক আগেই আপনাদের কে স্যাংশন দিয়েছি গণতন্ত্রকে হত্যার দায়ে। আপনাদের মুখে স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও গণতন্ত্র শোভা পায় না। আপনারা এদেশের জনগণ কে জিম্মি করে রেখে অবৈধভাবে ক্ষমতা দখল করে রেখেছেন কিন্তু এই ক্ষমতা দখল আপনার জন্য কাল হয়ে দাঁড়াবে জনগণ আপনাকে কাঠগড়ায় দাঁড় করাবে। আমরা গণফোরাম ততোদিন সংগ্রাম করে যাবো যতোদিন না জনগণের ক্ষমতায়ন প্রতিষ্ঠিত করে একটা কল্যানমুখী রাষ্ট্র তৈরি করি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি মহসীন রশিদ, সভাপতি পরিষদ সদস্য এডভোকেট হাফিজ উদ্দিন, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, কেন্দ্রীয় কমিটির সদস্য অহেদুল হক, ফেরদৌসী বেগম ময়না, এম হামিদুল হক, মোনায়েম হোসেন, বিশিষ্ট আইনজীবী শফিউল আলম সুজন সহ খুলনা বিভাগীয় নেতৃবৃন্দ।

কর্মী সম্মেলনে সভাপতিত্ব করেন গণফোরাম নির্বাহী সভাপতি মহিউদ্দিন আব্দুল কাদের এবং সঞ্চালনা করেন খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আলীনূর খান বাবুল।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image