• ঢাকা
  • শনিবার, ২৯ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অমর একুশে বইমেলায় মির্জা নিলুফার জাহানের 'দ্যা ফিলোসফিকাস'


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১৬ পিএম
অমর একুশে বইমেলায়
মির্জা নিলুফার জাহানের 'দ্যা ফিলোসফিকাস'

নিউজ ডেস্ক : মির্জা নিলুফার জাহান পেশায় একজন আহাওয়াবিদ। এটি তাঁর প্রথম প্রকাশিত বই ‘দ্যা ফিলোসফিকাস’। তিনি লিখে চলেছেন মানুষের কষ্টের কথা। জীবন নিয়েই মূলত এই বইটি সাজিয়েছেন  নিলুফার। 

তাঁর লেখায় এক একটা ম্যাসেজ পাওয়া যায়। সুষ্পষ্ট বক্তব্য এবং একটা সহজ বোধ তাঁর লেখার মূল আকর্ষণ তবে বার্তার চাইতেও বইটি পড়তে আপনারা বেশ আনন্দ পাবেন।

বইটি দেখলেই যে কারো হাতে নিতে ইচ্ছে করবে আর পড়লে হৃদয় নাড়া দেবে।     

প্রতিদিনের জীবনে মানুষকে রোদ, বৃষ্টি, ঝড় মোকাবিলা করতে হয়। সতর্ক কাণ্ডারি না হলে বড়ই বিপদ, তিনি তারই কিছুটা সমাধানের ইঙ্গিত এই বইটিতে দিয়েছেন।    

হরিৎপত্র প্রকাশনী বইটি প্রকাশ করেছে । বইটির প্রকাশক ফারুকী ওমর। প্রচ্ছদ এঁকেছেন শ, ই মামুন। আমাদের বিশ্বাসের মধ্যে ভিন্নতা আছে, চিন্তা ভাবনা, অনুভবের শ্রেষ্ঠতম অনুভব গুলো তিনি খুব চমৎকার ভাবে তাঁর বইতে বর্ণনা করেছেন। 

জীবনের চলার পথে ঘোর তো থাকবেই আর সেই ঘোর কাটিয়ে ওঠার জন্য কিছু পরামর্শ তিনি দিয়েছেন। অন্ধকার বিশ্রামের আবার কখনো কখনো আশ্রয়ের, একেকজনের কাছে অন্ধকারের বিশ্লেষণ একেক রকম। জীবন যাপনের নানা ক্ষেত্রে, নানা পথে, ভ্রমণে, কাজে, অবসরে, বিশ্রামে, ক্লান্তিতে, দহনে, সুখে, মানুষ নানা ভাবে আক্রান্ত হয়, কিছু খেয়ালে আর কিছু বেখেয়ালে বিপর্যয় নেমে আসে আমাদের জীবনে তার রেশ আবার দীর্ঘস্থায়ীও হয়।

লেখিকা মির্জা নিলুফার জাহান অতি যত্ন সহকারে এইসব খুঁটি নাটি মানবিক দিক গুলো অতি যত্নে সহজ, সরল ভাষায় গুছিয়ে লিখেছেন। বইটি পাওয়া যাচ্ছে বইমেলার ৩২২ নম্বর স্টলে এবং রকমারি ডট কম এ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image