• ঢাকা
  • বুধবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ; ২১ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামালপুরে জিল বাংলা চিনি কলের ৬৬ তম আখ মাড়াই উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৫০ পিএম
জামালপুরে জিল বাংলা
চিনি কলের ৬৬ তম আখ মাড়াই উদ্বোধন

জামালপুর প্রতিনিধি : জামালপুরের দেওয়ানগঞ্জে জিল বাংলা চিনি কলের ২০২৩ - ২৪ সালের  আখ মাড়াই মৌসুমের ৬৬ তম মাড়াই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকেলে মিলের কেইন ক্যারিয়ার প্রাঙ্গণে মিলাদ মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয় । পরে ডোঙ্গায় আখ নিক্ষেপ করে মাড়াই মৌসুমের উদ্বোধন করেন মিলের প্রবীণ আখচাষী মো.দলিলুর রহমান।

জিল বাংলা চিনি কলের ব্যাবস্থাপনা পরিচালক মো. রাব্বিক হাসানের সভাপতিত্বে  আখ মাড়াই উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও )  শেখ মোহাম্মদ জাহিদ হাসান প্রিন্স, দেওয়ানগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি ) বিপ্লব কুমার বিশ্বাস,ডিবি-ওসি-২ সোহেল রানা, জিএম (কৃষি) আনোয়ার হোসেন, জিএম (অর্থ) জিয়াউল হক, ডিজিএম আলাউদ্দিন,জিবাচিক ওয়ার্কাস ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. রায়হানুল হক রায়হান, আখ চাষী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মোল্লা প্রমূখ।

চলতি মাড়াই মৌসুমে ৫৫ হাজার  মেট্রিক টন আখ মাড়াই করে ৩ হাজার ৮৫০ মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সুগার মিলটি এবছর চালু থাকবে আনুমানিক ৬০ দিন।

মিলের অব্যাহত লোকসানের ধারাবাহিকতা বেরিয়ে লাভের আশায় রাতদিন কাজ করে যাচ্ছে রাষ্ট্রায়ত্ত এই প্রতিষ্ঠানটি। মিলের ব্যাবস্থাপনা পরিচালক রাব্বিক হাসান জানান, আখের মূল্য বৃদ্ধি হওয়ায় আখ চাষিরা নতুন করে চাষাবাদে আগ্রহী হয়ে উঠছে। এবার গতবারের চেয়ে মিল বেশি দিন চলবে এবং আমরা নতুন করে ঘুরে দাঁড়ানোর প্রচেষ্টা অব্যাহত রেখেছি । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image