• ঢাকা
  • শনিবার, ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জামালপুরে রাতে অন্ধকারে সরকারি স্কুলের গাছ মূলসহ উৎপাটন করে কর্তন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:০৫ পিএম
জামালপুরে রাতে অন্ধকারে
সরকারি স্কুলের গাছ মূলসহ উৎপাটন করে কর্তন

জামালপুর প্রতিনিধি : জামালপুর সদর উপজেলার বাঁশচড়া ইউনিয়নের বেলবেলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকারি নিয়ম-নীতির তোয়াক্কা না করে বিদ্যালয়ের প্রাঙ্গনের গাছ মূলসহ উৎপাটন করেছেন।

এবিষয়ে সরজমিনে গিয়ে দেখা যায়, ভবন নির্মানের অজুহাত দেখিয়ে রাতের অন্ধকারে মাটি খুঁড়ে দুটি মেহগুনি গাছের মূলসহ উৎপাটন করা হয়েছে যাতে কোন রকম চিহ্ন দেখা না যায়।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দারা দৈনিক সবুজ বাংলাকে জানায়, আমরা সকালে স্কুল প্রাঙ্গনে এসে দেখি গাছ দুটি কেটে ফেলা হয়েছে। গতরাতে কখন এ গাছগুলো কেটেছে তার কিছুই জানিনা। আবার অনেকেই জানায়, রাত একটার দিকে এগুলো কাটা হয়েছে।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষকের কাছে গাছ কাটা প্রসঙ্গে জানতে চাইলে তিনি প্রথমে বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। দৈনিক সবুজ বাংলার প্রতিনিধির প্রশ্নের মুখে তিনি বলেন, গত ২৮ মে রাত একটার দিকে গাছগুলো উপরেফেলা হয়েছে, এ কাজটি করেছে ভবন নির্মানের ঠিকাদার।

ঠিকাদার গাছ কাটার অনুমতি পেয়েছেন কিনা জানতে চাইলে বলেন, বিষয়টি এটিও স্যার জানেন। তিনিই দেখবেন বলে জানিয়েছেন।

এবিষয়ে উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ মুঠোফোনে জানান, সরজমিনে গিয়ে তিনি দেখেছেন এবং এবিষয়ে একটি প্রতিবেদন জমা দিয়েছেন, যা ব্যবস্থা নেওয়ার অফিস নিবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image