• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

৩-৫ টাকা বাড়িয়ে কোরবানীর পশুর চামড়ার দাম নির্ধারন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৫ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৩৯ পিএম
কোরবানীর পশুর চামড়া, দাম নির্ধারন, সরকার

কোরবানির পশুর লবণযুক্ত গরুর চামড়ার দাম টাকা বাড়িয়েছে সরকার। ঢাকার বাইরের চামড়ার দাম ৩ টাকা বাড়িয়ে দাম নির্ধারন করেছে সরকার। তবে ছগলের চামড়ায় দাম অপরিবর্তিত রাখা হয়েছে

রোবববার (২৫ জুন) বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সভাপতিত্বে অনুষ্ঠিত চামড়ার দাম নির্ধারণ সুষ্ঠু ব্যবস্থাপনা বিষয়ক সভায় দাম নির্ধারণ করা হয়। বাণিজ্য মন্ত্রণালয়ের সচিবালয়ে অনুষ্ঠিত ওই সভায় উপস্থিত ছিলেন বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তা ব্যবসায়ীরা।

সভা শেষে বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের জানান, ঢাকায় প্রতি বর্গফুট গরুর লবণযুক্ত কাঁচা চামড়ার দাম ৫০ থেকে ৫৫ টাকা এবং ঢাকার বাইরে ৪৫ থেকে ৪৮ টাকা নির্ধারণ করা হয়েছে। আর খাসির লবণযুক্ত চামড়ার দাম ১৮ থেকে ২০ টাকা এবং বকরির চামড়া ১২ থেকে ১৪ টাকা অপরিবর্তিত রয়েছে।

গতবছর ঢাকায় প্রতি বর্গফুট গরুর লবণযুক্ত কাঁচা চামড়ার দাম ৪৭ থেকে ৫২ টাকা এবং ঢাকার বাইরে ৪০ থেকে ৪৪ টাকা নির্ধারিত ছিল। আর খাসির লবণযুক্ত চামড়ার দাম ১৮ থেকে ২০ টাকা এবং বকরির চামড়া ১২ থেকে ১৪ টাকা ছিল।

তবে কয়েক বছর ধরেই লক্ষ করা যাচ্ছে সরকার নির্ধারিত দামে চামড়া বেচাকেনা হচ্ছে না। সিন্ডিকেটের কারণে পানির দরে চামড়া বিক্রি করতে বাধ্য হচ্ছেন সাধারণ মানুষ।

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image