• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

স্থল বন্দর পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও লংর্মাচ র্কমসূচি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৩৭ পিএম
স্থল বন্দর পুনরায় চালুর দাবীতে
মানববন্ধন ও লংর্মাচ র্কমসূচি

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের  রাণীশংকৈল উপজলোর র্ধমগড় সীমান্তে পাকিস্তান আমলের ১৯৫৮-৬৫ সালে যে চেকপোস্ট ও স্থলবন্দরটি চালু ছিল সেটি পুনরায় চালুর দাবীতে মানববন্ধন ও লংর্মাচ র্কমসূচি পালন করেেছ স্থানীয়রা। 

 বৃহস্পতিবার ২৩ ফেব্রুয়ারী সকাল সাড়ে ১১ টার দিকে র্ধমগড়-দেবিগঞ্জ স্থলবন্দর বাস্তবায়ন কমটিরি উদ্যোগে উপজলোর চেকপোস্ট কাউন্সিল বাজারে এ মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

এসময় র্ধমগড়- দেবিগঞ্জ স্থলবন্ধর বাস্তবায়ন কমিটির আহবায়ক সফিকুর ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন ধমগড় ইড়নিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগেড়র সভাপতি আবুল কাশেম, সাবেক চেয়ারম্যান আবু হানিফ, লক্ষীরহাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোকসেদ আলী,বাংলাদেশ সুপ্রিম কোর্টের অঅইনজীবী মেহেদি হাসান শুভ সহ স্থানীয়রা। 

বক্তারা বলনে, 'পাকিস্তান আমলে আমাদের এখানে চেকপোস্ট ও স্থলবন্দর চালু ছিল দীর্ঘ দিন। কিন্তু ৭১ এর পরে সেটি পরে অনাবশ্যকভাবে বন্ধ হয়ে যায়। সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখেতে ও এলাকাবাসীর উন্নয়নের কথা চিন্তা করে আবারো এটি চালুর দাবী জানাচ্ছি। এ জন্যই আমরা মানববন্ধন ও লংমার্চ কর্মসূচীতে নেমেছি। বক্তারা আরো বলেন, 'বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ আইন, ২০০১ এর ৩ ধারা ও কাস্টমস আইন, ১৯৬৯ এর ৯ ধারার আইন প্রয়োগের মাধ্যমে এ স্থলবন্দরটি পুনরায় চালু করলে আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি পৃথিবির মানচিত্রে বাংলাদেশ আরো মাথা উচু করে দাড়াবে।

এছাড়াও স্থল বন্দর চালুর দাবীতে মানববন্ধন ও লংমার্চ কর্মসূচি হিসেবে দুপুরে রাণীশংকৈল উপজেলা পরষিদের সামনেও তারা মানববন্ধন করেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করেন।

রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল সুলতান জুলকারনাইন কবির বলনে, বন্দর চালুর বিষয়ে স্মারকলিপি পেয়েছি। আমি এটি চালুর বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো। আশা করছি এ বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image